ক্রিকেট

জ্বর কমেনি লিটনের, খেলবেন না প্রথম ম্যাচ

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২৩ , ৬:২৯:২৯ প্রিন্ট সংস্করণ

Liton Das

এশিয়া কাপের আগে বাংলাদেশের দুঃসংবাদ যেন ছাড়ছেই না। শুরুতে তামিম ইকবাল, এরপর চোটের কারণে ছিটকে যান পেসার এবাদত হোসেন। এরপর জ্বরে আক্রান্ত হওয়ায় দলের সঙ্গে রোববার যেতে পারেননি লিটন দাসও।

বুধবার থেকে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপের শ্রেষ্ঠত্বের লড়াই। পরদিন বৃহস্পতিবার আয়োজক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। তবে নিজেদের প্রথম ম্যাচে নামার আগে খানিকটা অস্বস্তিতে বাংলাদেশ দল। কারণ, এখনো জ্বর কমেনি লিটনের।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমে জানান, এখনও জ্বরে ভুগছেন লিটন। ১০০ ডিগ্রি জ্বর আছে তার। জ্বর না কমলে আজকেও শ্রীলঙ্কা যাওয়া হবে জাতীয় দলের এই ওপেনারের।

ওয়ানডে ফরম্যাটে সহ-অধিনায়ক লিটন দাস। তামিমের অনুপস্থিতিতে ওপেনিংয়ে দলের বড় ভরসাও। তবে তাকে এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই, টিম ম্যানেজম্যান্ট সূত্রে এমনই জানা গেছে। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস অবশ্য জানিয়েছেন, আজ সুস্থ হলে কালই কলম্বো যাবেন লিটন। 

বিসিবি সূত্রের খবর এখন পর্যন্ত বিকল্প ওপেনার পাঠানোর কোনো পরিকল্পনা নেই। লিটন প্রথম ম্যাচের আগে ফিট না হলে ওপেন করানো হবে নবাগত তানজিদ হাসান তামিম ও নাঈম শেখকে দিয়ে। সে ক্ষেত্রে ক্যান্ডি নয়, লিটন গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন দ্বিতীয় ম্যাচের আগে লাহোরে। 

৩ সেপ্টেম্বর সেখানে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। হাইব্রিড মডেলের এবারের এশিয়া কাপে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায়। গ্রুপ পর্বে পাকিস্তানের মাঠে গিয়ে গ্রুপ পর্বে এই একটি ম্যাচই খেলতে হবে সাকিবদের। আর সেই ম্যাচটিতেই লিটনকে পাওয়ার আশা করা হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by