বাংলাদেশ

ঢাকায় মুষলধারে বৃষ্টি, কমল তাপমাত্রা

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২৪ , ৭:১৩:২২ প্রিন্ট সংস্করণ

ঢাকায় মুষলধারে বৃষ্টি, কমল তাপমাত্রা

আবহাওয়ার অফিসের পূর্বাভাস অনুযায়ী, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে। ঝড়ো হাওয়াসহ বৃষ্টির কারণে তাপমাত্রা কমে এসেছে। এতে জনজীবনে স্বস্তির ও কিছুটা দুর্ভোগের পাশাপাশি রোজাদারদের মনে এনে দিয়েছে প্রশান্তি।

মঙ্গলবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। তবে তাপমাত্রা ছিল বেশি। দুপুর আড়াইটার দিকে রাজধানীর আকাশ কালো হয়ে আসে। পৌনে তিনটায় শুরু হয় ঝড়ো হাওয়ার সঙ্গে মুষলধারে বৃষ্টি। এতে স্বস্তির পাশাপাশি ভোগান্তিতে পড়েছেন অনেকেই।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ (মঙ্গলবার) রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও খবর

Sponsered content

Powered by