ঢাকা

ঢাকা-১৯ আসনে যোগ্য প্রার্থী সাইফুল ইসলাম

  প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৪৪:৪৭ প্রিন্ট সংস্করণ

ঢাকা-১৯ আসনে যোগ্য প্রার্থী সাইফুল ইসলাম

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে নিজেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অর্থাৎ নৌকার প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিগত ইউপি নির্বাচনে বাংলাদেশের সবচেয়ে বেশি ভোটে নির্বাচিত ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম। 

তিনি বাংলাদেশের সবচেয়ে বৃহৎ শিল্পাঞ্চল ও ঘনবসতিপূর্ণ থানা আশুলিয়ার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। সাভার ও আশুলিয়া থানা সমন্বয়ে গঠিত ঢাকা-১৯ আসনে এবার তিনি এমপি প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে আছেন বলে স্থানীয় সুশীল সমাজ, দলীয় নেতাকর্মী ও মুক্তিযোদ্ধারা মনে করছেন। 

গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠানে ঠাসা ও অতি ঘনবসতিপূর্ণ আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের চেহারা সম্পূর্ণ পাল্টে দিয়েছেন তিনি। এলাকাবাসীর মতে-বর্তমানে এই ইউনিয়নে আরসিসি ঢালাই রাস্তা ছাড়া কাঁচা রাস্তাও নেই। বিগত দিনে সাধারণ মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে সাইফুল চেয়ারম্যান যে ভূমিকা রেখেছেন সে কথা বিবেচনায় রেখে সাধারণ মানুষ তাকে ঢাকা-১৯ আসনের এমপি হিসেবে দেখতে চায়।

ধামসোনা ইউনিয়নের সর্বত্র সাইফুল ইসলামের উন্নয়নের চিত্র চোখে পড়ার মতো। রাস্তাঘাট থেকে শুরু করে মসজিদ-মাদরাসা-মন্দিরের উন্নয়ন ও সাধারণ খেটে খাওয়া মানুষের জন্য তার অবদানের কথা এলাকার সর্বস্তরের মানুষ বলে থাকেন। সেই সাথে নিজ দল আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কাছেও তিনি আস্থার প্রতীক হয়ে উঠেছেন। আশুলিয়ার পাড়া মহল্লার চায়ের স্টল থেকে শুরু করে বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ, গার্মেন্টস শ্রমিকসহ সব মহলে তার নামই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে। তাদের মতে, সাইফুল ইলাম নৌকার মনোনয়ন পেলে বিপুল ভোটে নির্বাচিত হবেন এবং গোটা সাভার ও আশুলিয়াকে উন্নয়নের রোল মডেল হিসেবে সারা দেশের মানুষের কাছে উপস্থাপন করবেন।

সাধারণ ভোটাররা বলেন, সাইফুল ইসলাম তার ইউনিয়নের অলিগলির রাস্তাঘাটও যেভাবে আরসিসি ঢালাই করে দিয়েছেন তাতে আগামী ৫০ বছরেও এসব রাস্তার আর সংস্কার করার প্রয়োজন হবে না। গার্মেন্টস মালিক ও শ্রমিকদের মধ্যে কোনো সমস্যা হলেই তিনি ছুঁটে যান এবং তা সমাধান করে উভয় পক্ষের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠা করেন। এই তরুণ সমাজ সেবককে আগামী সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন দিলে তিনি অনায়াসেই নির্বাচিত হবেন।

আশুলিয়ার পোশাক শ্রমিক ভোটাররা বলেন, আমাদের সব বিপদে-আপদে এগিয়ে আসেন সাইফুল চেয়ারম্যান। এ ছাড়া আমরা রাত-দিন যখনই চাই তাকে পাশে পাই। করোনা মহামারীর সময় আমরা তার কাছ থেকে যে সাহায্য-সহযোগিতা পেয়েছি তা কখনো ভুলতে পারবো না। শুধু তাই নয়, যে কোনো প্রয়োজনে আমরা তার কাছে গেলে তিনি কাউকে বিমুখ করেন না। তিনি বিভিন্ন সময় ব্যক্তিগতভাবে আমাদেরকে আর্থিক সহযোগিতাও করে থাকেন। তাই আগামী সংসদ নির্বাচনে আমরা তাকে ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী দেখতে চাই।

মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে ঢাকা-১৯ আসনে মনোনয়ন দেন তাহলে আমি বিশ্বাস করি সাভার-আশুলিয়ার আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। আমি ধামসোনা ইউনিয়নে যে ধরনের টেকসই উন্নয়ন করেছি, এমপি নির্বাচিত হলে গোটা সাভার-আশুলিয়াকে সেই উন্নয়ন উপহার দেবো। কারণ উন্নয়ন কিভাবে করতে হয়- ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থাকা অবস্থায় সেটা আমি ভালো করে শিখেছি। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মাঠে-ময়দানে কাজ করেছি ও সাধারণ মানুষের চাহিদা অনুযায়ী তাদের সেবা দিয়েছি। নিজের স্বার্থকে কখনো বড় করে দেখিনি। সরকার ও জনগণের স্বার্থেই সবসময় কাজ করেছি। আর সর্বোপরি আমার দল আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মর্যাদাকে সবসময় সমুন্নত রেখেছি। তাই জনগণের ইচ্ছায় আমি প্রার্থী হয়ে সাভার-আশুলিয়াবাসীর সেবা করতে চাই।

আরও খবর

Sponsered content

Powered by