বাংলাদেশ

তেঁতুলতলা মাঠ নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত : স্বরাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২২ , ৪:৩৩:৪১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কলাবাগানের তেঁতুলতলা মাঠ খেলার মাঠ হিসেবেই থাকবে, না সেখানে থানার জন্য ভবন করা হবে, সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন।

তিনি বলেন, আমরা মনে করি খেলার মাঠে বাচ্চারা খেলাধুলা করবে এটাই স্বাভাবিক। খেলার মাঠের ব্যবস্থা যেমন করতে হবে আবার আইনশৃঙ্খলা বাহিনীরও থানার জন্য জায়গাটা জরুরি। জায়গাটায় কী করা যায়, এটা আমরা পরে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

তবে থানার জন্য বিকল্প খোঁজার কথা জানালেও তিনি ইঙ্গিত দিয়ে বলেন, বিকল্প জায়গা না পেলে ওই মাঠে ভবন তোলা হয়তো এড়ানো যাবে না।

আজ সোমবার (২৫ এপ্রিল) তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজে এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তেঁতুলতলা মাঠের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আমরা যে খেলাধুলা করেছি, সেই অবস্থাটা এখন আর নেই। আমরা সেজন্য কষ্টবোধ করি পরবর্তী প্রজন্মের জন্য। এর মূল কারণ আমাদের নগরায়ন, আমাদের জায়গা কম। কলাবাগানের প্রসঙ্গ যখন আসছে, আমরা যা কিছুই বলি, গুরুত্বের দিক দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একটা বড় দায়িত্ব থাকে। আমরা যদি আইনশৃঙ্খলা রক্ষা করতে ব্যর্থ হই, তাহলে সব কিছু মুখ থুবড়ে পড়ে যাবে।

মন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে ভাড়া ভবনে কলাবাগান থানা কাজ চালিয়ে আসছে। ডিসি জায়গাটি খাস জমি বলে চিহ্নিত করে বরাদ্দ দিয়েছিল কলাবাগান থানাকে। সব প্রক্রিয়া শেষে যখন ভবন নির্মাণ করতে যায়, তখন খেলার মাঠের দাবি উঠে।

তিনি বলেন, আমাদের মেয়র বলেছেন, এই জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে দিতে। আমরা মনে করি, খেলার মাঠে বাচ্চারা খেলাধুলা করবে, এটাই স্বাভাবিক এবং খেলার মাঠ যাতে থাকে, সেজন্য আমরা মনে করি খেলার মাঠের ব্যবস্থা করতে হবে।

তেঁতুলতলা মাঠে থানা স্থাপনের প্রতিবাদ করায় গতকাল রবিবার দিনব্যাপী এক নারী ও তার ছেলেকে পুলিশের আটকে রাখার বিষয়ে  স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা (মা-ছেলে) লাইভ ভিডিওতে এসে কিছু অসঙ্গতিপূর্ণ তথ্য প্রচার করছিলেন। সেজন্য তাদের বারবার নিবৃত করার চেষ্টা করে আইনশৃঙ্খলা বাহিনী। এক পর্যায়ে যখন থামাতে পারেনি তখন তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছিল এবং জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by