রংপুর

দিনাজপুরে বিশ্ব রেড ক্রস-রেডক্রিসেন্ট দিবস পালিত

  প্রতিনিধি ৮ মে ২০২৪ , ৪:৫০:৩৫ প্রিন্ট সংস্করণ

দিনাজপুরে বিশ্ব রেড ক্রস-রেডক্রিসেন্ট দিবস পালিত

দিনাজপুরে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে উৎসবমুখর পরিবেশে ১৯৬ তম বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। বুধবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের উদ্যোগে শহরের পাহাড়পুরস্থ রেড ক্রিসেন্ট কার্যালয় প্রাঙ্গণে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

সকাল ১০ টায় জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন যথাক্রমে দিনাজপুর ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. বজলুল হক ও সেক্রেটারি মো. আলাউদ্দিন। এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে। পরে ভাইস চেয়ারম্যান বজলুল হকের সভাপতিত্বে ১৯৬তম বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় দিবসটির তাৎপর্য ও রেড ক্রিসেন্টের কর্মতৎপরতা নিয়ে বক্তব্য রাখেন ইউনিটের সেক্রেটারি মো. আলাউদ্দিন, নির্বাহী সদস্য কামরুল হুদা হেলাল, রঞ্জিত কুমার সাহা, শাহ রফিকুল ইসলাম, আহমেদ শফি রুবেল, এ্যাড. নুরুল ইসলাম, রোকেয়া খাতুন লাইজু, দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা. মোমেনুল হক, আজীবন সদস্য নুরছাবা বেগম, পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিজয় কুমার বর্মন, যুব প্রধান মাসুদ পারভেজ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ পরিচালক দিনাজপুরের ইউনিট লেভেল অফিসার নাজমুল সাহাদাত। বক্তারা মানবতার প্রতীক রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন সেবামূলক কার্যক্রমের বিবরণ তুলে ধরে আগামীতে বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে আরো বেশি করে সাহায্য সহযোগিতার হাত প্রসারিত করার জন্য আহ্বান জানান।

প্রাকৃতিক ও মানব সৃষ্ট সব ধরনের দুর্যোগ মোকাবেলায় রেড ক্রিসেন্ট মানুষের পাশে যেভাবে বিপদের সময় দাঁড়ায় তার ক্ষেত্রকে আরো প্রসারিত করার উপর গুরত্বারোপ করেন।

আরও খবর

Sponsered content

Powered by