রংপুর

দিনাজপুরে শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সমাপনী

  প্রতিনিধি ১৭ জুন ২০২১ , ৬:৩৩:২২ প্রিন্ট সংস্করণ

দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরে শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সমাপনি সম্পন্ন হয়েছে। ১৭ জুন বৃহস্পতিবার ৫দিন ব্যাপী এই প্রশিক্ষণ কোর্সের সমাপনি অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক ও অনুষ্ঠানের সভাপতি হুসনে আরা খাতুন।

প্রশিক্ষণ কোর্সের সমন্বয়কারী ছিলেন সম্প্রসারন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। আয়োজনে ছিলেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) দিনাজপুর জেলা কার্যালয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর শহর মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেহেলী আকতার, অঞ্জলি বুটিকস এন্ড টেইলার্স এর স্বত্তাধিকারী, দিনাজপুর উদ্যোক্তাবর্গের এডমিন ও শহর মহিলা আওয়ামীগ নেত্রী সম্পা দাস মৌ।

শিল্পায়াতের আতুর ঘর শিল্প মন্ত্রণালয়ের গুরুত্বপুর্ন প্রতিষ্ঠান বিসিক এই প্রশিক্ষণই উদ্যোক্তা তৈরির প্রথম ধাপ। এর মাধ্যমে নতুন উদ্যোক্ত-বিদ্যামান উদ্যোক্তাদের পরিকল্পনা, ব্যবস্থাপনা পন্য উৎপাদন, বিপনন, কারিগরি পরামর্শদান সহ উদ্যোক্তা হবার যাবতীয় দিক নির্দেশনা দেয়া হয় প্রশিক্ষণার্থীদের মাঝে।

বিসিক দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক ও অনুষ্ঠানের সভাপতি হুসনে আরা খাতুন বরেন, একদিন এই প্রশিক্ষণার্থীরাই সফল উদ্যোক্তা হয়ে দিনাজপুরের পণ্যকে বিদেশে রপ্তানি করবে। ভালো উদ্যোক্তারাই পারবে দিনাজপুর তথা দেশের সুনাম অর্জন করতে।

আরও খবর

Sponsered content

Powered by