চট্টগ্রাম

দোহাজারীতে বিনামূল্যে সার ও বীজ পেলেন ২২০ কৃষক

  প্রতিনিধি ৬ মে ২০২৪ , ৩:১৪:৩৪ প্রিন্ট সংস্করণ

দোহাজারীতে বিনামূল্যে সার ও বীজ পেলেন ২২০ কৃষক

চলতি বছর কৃষি প্রণোদনার আওতায় চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় ২২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ (উফশী) ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।  

চন্দনাইশ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে গত রবিবার দোহাজারী পৌরসভা কার্যালয়ে পৌরসভার নয়টি ওয়ার্ডের ২২০ জন কৃষকের প্রতিজনকে ৫ কেজি করে উফশী ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ লোকমান হাকিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বীজ ও সার বিতরণ করেন।

দোহাজারী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ মাওলানা মোহাং নাজিম উদ্দীনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন- উপজেলা উপসহকারী কৃষি অফিসার সৈকত বড়ুয়া।

এ সময় দোহাজারী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মোহাম্মদ ইদ্রিস, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর চিত্ত রঞ্জন বিশ্বাস, মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা রাজু, আ.লীগ নেতা রফিক মিয়া বানু, ব্যবসায়ী আব্দুল আজিজ সহ উপকারভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র লোকমান হাকিম বলেন, “দেশের কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের প্রণোদনার মাধ্যমে কৃষিকাজে উদ্বুদ্ধ করছে সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে, তখনই দেশের কৃষক ও গণমানুষের কথা চিন্তা করে। শেখ হাসিনার সরকারই একমাত্র কৃষকদের কথা চিন্তা করে বিনামূল্যে সার ও বীজ দিয়ে যাচ্ছে।

শুধু তাই নয় ভর্তুকি মূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতিসহ নানান সুবিধা দিচ্ছে। এতে এটাই প্রমাণ হয়, আওয়ামী লীগ সরকার জনদরদি সরকার এবং গরীব দুঃখী মানুষের সরকার।

আরও খবর

Sponsered content

Powered by