চট্টগ্রাম

দোহাজারীতে সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি, কর্তৃপক্ষ নির্বিকার!

  মোঃ কামরুল ইসলাম মোস্তফা ৯ মে ২০২৪ , ৪:০৩:৫৪ প্রিন্ট সংস্করণ

দোহাজারীতে সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি, কর্তৃপক্ষ নির্বিকার!

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের হিন্দুপাড়া বিজয় বাবুর বাড়ি টু সৎসঙ্গ আশ্রম সড়কের মাঝখানে দীর্ঘদিন ধরে পল্লী বিদ্যুতের একটি খুঁটি থাকায়, সেখানে স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটছে। খুঁটিটি সড়কের মাঝখান থেকে সরানোর কোনো উদ্যোগ নেই পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের।

সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি থাকায় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন এলাকাবাসী। অবিলম্বে খুঁটিটি অপসারণের দাবি জানিয়েছেন তারা। জানা যায়, এই সড়কটি দিয়ে জামিজুরী বালক উচ্চ বিদ্যালয়, দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয়, জামালুর রহমান খান বিজ্ঞান প্রযুক্তি স্কুল এন্ড কলেজ, পূর্ব জামিজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ঝুঁকি নিয়ে এই রাস্তা ব্যবহার করে প্রতিদিন তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে যাচ্ছে।

এছাড়া স্থানীয় কৃষকসহ প্রতিদিন শত শত মানুষ এই সড়কটি দিয়ে চলাফেরা করে। বিভিন্ন স্থান থেকে বহুসংখ্যক মানুষ সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারি চালিত অটোরিকশা ও মোটরসাইকেলযোগে সৎসঙ্গ আশ্রম ও রামকৃষ্ণ মন্দির ও গীতা আশ্রমে আসা-যাওয়ার সময় রাস্তার মাঝখানে বিদ্যুতের এই খুঁটির কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে। সড়কটির পাশে যথেষ্ট জায়গা থাকার পরেও এখন পর্যন্ত খুঁটিটি স্থানান্তর করা হয়নি।

বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটার পূর্বেই সড়কের মাঝখান থেকে পল্লী বিদ্যুতের খুঁটিটি সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন স্থানীয়রা। ওই এলাকার বাসিন্দা ও জামিজুরী বালক উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য পলাশ কুসুম দত্ত বলেন, “বর্তমানে এই সড়কটি দিয়ে বড় কোন যানবাহন চলাচল করতে পারছে না, আর প্রায়শই মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহন দুর্ঘটনায় পতিত হচ্ছে। কিন্তু বিষয়টির সমাধান না হওয়ায় আহতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি থাকায় আমরা আতঙ্কে আছি। বড় ধরনের দুর্ঘটনা ঘটার আগেই এর দ্রুত সমাধান চাই আমরা।”দোহাজারী পৌরসভার ৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর চিত্ত রঞ্জন বিশ্বাস বলেন, “যানবাহন ও লোকজনের চলাচলের জন্য যেমন আমাদের সড়ক প্রয়োজন, তেমনি বিদ্যুৎ সরবরাহের জন্য সঞ্চালন লাইন ও তার খুঁটি স্থাপনেরও প্রয়োজন হয়।

হিন্দুপাড়া টু সৎসঙ্গ আশ্রম সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটিটি থাকায় বিড়ম্বনা পোহাতে হচ্ছে পথচারী থেকে শুরু করে যেকোনো গাড়ি চালকের। খুঁটিটি অপসারণের বিষয়টি নিয়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে আলোচনা করবো।”এ বিষয়ে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চন্দনাইশ জোনাল অফিসের ডিজিএম মো. আবু সুফিয়ান বলেন, “স্থানীয় কাউন্সিলর খুঁটি অপসারণের আবেদন করলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।”

আরও খবর

Sponsered content

Powered by