দেশজুড়ে

নরসিংদীতে সওজের  বৃক্ষরোপণ কর্মসূচি ও উপ-বিভাগীয় প্রকৌশলীর  অফিস ভবন  উদ্বোধন 

  প্রতিনিধি ১১ আগস্ট ২০২৩ , ৭:৩৩:০৪ প্রিন্ট সংস্করণ

নরসিংদীতে সওজের  বৃক্ষরোপণ কর্মসূচি ও উপ-বিভাগীয় প্রকৌশলীর  অফিস ভবন  উদ্বোধন 

সাইফুল ইসলাম, নরসিংদী প্রতিনিধি : গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই স্লোগানকে  সামনে রেখে নরসিংদীর পাঁচদোনা-ডাঙ্গা-ঘোড়াশাল ৬ লেন মহাসড়কে সওজের  বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১১ আগষ্ট) সকালে নরসিংদী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল ইসলামের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন সড়ক ও জনপথ অধিদপ্তর  ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  নারায়ণগঞ্জ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী  ড. মোহাম্মদ নাজমুল হক। 

এসময় সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন সওজের   বিভিন্ন সড়ক- মহাসড়ক অফিস সংলগ্ন খালি জায়গায় এক কোটি গাছের চারা রোপণ কর্মসূচীর অংশ হিসেবে পাঁচদোনা ঘোড়াশাল ৬ লেন মহাসড়ক এবং নরসিংদী সড়ক বিভাগের অফিস পরিদর্শন সওজের  বাংলো সংলগ্ন খালি জায়গায় বিভিন্ন  ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

 বৃক্ষরোপণ শেষে নরসিংদী সড়ক ও জনপথ  বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়ের নবনির্মিত অফিস ভবন  উদ্বোধন করেন  প্রধান অতিথি।

এ সময় অতিরিক্ত প্রধান  প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান বলেন, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে বৃক্ষরোপণ করে এই কর্মসূচির উদ্বোধন করেন। কাজেই তার স্মরণে আমরা এ মৌসুমে ১ কোটি গাছে চারা রোপণের পদক্ষেপ নিয়েছি।

পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ সক্রিয় ভূমিকা পালন করে। সুস্থ্য জীবনের জন্য নির্মল বায়ু ও অক্সিজেন দান করে গাছ। এসব গাছ বড় হলে পরিবেশ উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করছি।

এ সময় উপস্থিত ছিলেন,  নরসিংদী সওজের সহকারী প্রকৌশলী সাইদুর রহমান,উপ-বিভাগীয় প্রকৌশলী সজল কুমার সরকার, শিবপুর সড়ক উপ-বিভাগের প্রকৌশলী রাজিব কুমারসহ সওজের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ  প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by