চট্টগ্রাম

নির্বাচনকে ঘিরে গুজবে সয়লাব ফটিকছড়ি

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২৩ , ৫:৫৩:০৪ প্রিন্ট সংস্করণ

নির্বাচনকে ঘিরে গুজবে সয়লাব ফটিকছড়ি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন নিয়ে ততই সামাজিক যোগাযোগমাধ্যেমে বাড়ছে গুজব।  গুজব, অপতথ্য ও ভুয়া খবর ছড়িয়ে পিচিয়ে রাখতে চাইছে প্রতিপক্ষকে। জনমতে প্রভাব বিস্তারের লক্ষ্য নিয়ে  চলছে জোরালো এসব গুজব। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এ আসনের সুপ্রিম পার্টির প্রার্থী সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর একটি ছবি ভাইরাল হয়। ছবিটি ব্যবহার করে প্রচার করা হচ্ছে উপজেলা আ’লীগ যেন সুপ্রিম পার্টির পক্ষেই কাজ করেন, এমনটা সীদ্ধান্ত দিয়েছেন দল। অতচ এটা নিছক মিথ্যাচার বললেন দলের নেতারা।

অন্যদিকে, স্বতন্ত্রপ্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান হুসাইন মোঃ আবু তৈয়ব নির্বাচন থেকে সরে দাড়িয়ে অন্য প্রার্থীকে সমর্থন দিয়ে দিবেন এমন গুজবও রটে ফেইসবুকে। তবে এসব উড়িয়ে দিয়ে শেষ পর্যন্ত নির্বাচনে থাকার ঘোষনা দেন তিনি।

নির্বাচনী প্রচারণাকে প্রভাবিত করতেই এসব গুজব ছড়ানো হচ্ছে বলে মনে করছেন সচেতন মহল। 

তারা বলছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক গুজবগুলো ছড়ানো হচ্ছে।

এবিষয়ে সুপ্রিম পার্টির দপ্তর সম্পাদক ইব্রাহীম মিয়া বলেন নির্বাচনের এই মুহুর্তে নেত্রীর সাথে দেখা করা মানে কিছু একটা রহস্য তো আছেই। ছবির বিষয়ে যা শুনছেন তাই সত্যি।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী বলেন, আমি এ আসনের দলের সাধারণ সম্পাদক। কাওকে সমর্থন দিতে হলে আমি জানবোনা এমন তো হতে পারেনা। একটা ছবি মানেই তো সমর্থন দেয়া নয় এটা গুজব ছাড়া কিছুই নয়।

আরও খবর

Sponsered content

Powered by