বাংলাদেশ

নির্বাচনে পেশিশক্তি দেখিয়ে কোনো লাভ হবে না : সিইসি

  প্রতিনিধি ২৯ মে ২০২২ , ৫:৪১:০৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, পেশিশক্তি ব্যবহার করে নির্বাচনে কোনো লাভ হবে না। ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমএ)। প্রত্যেক কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা। 

তিনি বলেন, পেশিশক্তির ব্যবহার নজরে এলে আমরা নির্বাচন বন্ধ করে দেব। কারণ নির্বাচন মানে যুদ্ধ নয়। নির্বাচনে যুদ্ধের কূটকৌশল নেবেন না।

প্রার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, নির্বাচনে জয় লাভের জন্য আবেগ ও উত্তেজনাকে নিয়ন্ত্রণ করবেন আপনারা। আবেগ যেন যুদ্ধের আকার ধারণ না করে। সে বিষয়টি প্রত্যেককে খেয়াল রাখতে হবে।

আজ রবিবার (২৯ মে) দুপুরে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, এখন মিডিয়ার যুগ। আমরা মিডিয়ায় খবর পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। সামাজিক যোগাযোগ মাধ্যমে পেলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যদি তাও না হয়, ব্যক্তিগতভাবে কেউ ভিডিও পাঠালে প্রমাণ হলে ব্যবস্থা নেব। প্রয়োজনে নির্বাচন স্থগিত করব।

তিনি বলেন, ফল ঘোষণার পর এমন কিছু হলে ফলাফল বাতিল করা হবে, এমনকি নির্বাচনও বাতিল হতে পারে। সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশনের দিকে তাকিয়ে থাকলে হবে না। প্রার্থী ও ভোটারদের সহযোগিতা লাগবে।

নির্বাচন কমিশনার হিসেবে আমাদের কিছু ক্ষমতা রয়েছে উল্লেখ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আপনাদের প্রার্থিতাও বাতিল করতে পারি। তাই আশা করবো আপনারা প্রার্থিতা বাতিলের মতো কোনো আচরণ করবেন না।

তিনি আরো বলেন, কুমিল্লার একটি সুনাম রয়েছে, সে সুনাম অক্ষুণ্ন রেখে আপনারা কাজ করবেন। আমরা কুমিল্লায় একটি সুন্দর নির্বাচন উপহার দিতে চাই। আশা করি সে শৃঙ্খলা বজায় রাখবেন।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেন, নির্বাচন কমিশন কার্যালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

আরও খবর

Sponsered content

Powered by