ময়মনসিংহ

সরিষাবাড়ীর সকল থ্যালাসেমিয়া রোগীর দায়িত্ব নিলেন ব্লাড ফাইটার পরিবার

  প্রতিনিধি ১০ মে ২০২১ , ৫:১২:৩৮ প্রিন্ট সংস্করণ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ

‘ বিয়ের আগে রক্ত পরীক্ষা করুন, থ্যালাসেমিয়া প্রতিরোধ করুন’ এই শ্লোগানকে সামনে রেখে জামালপুর সরিষাবাড়ী উপজেলার সকল থ্যালাসেমিয়া রোগীর রক্ত সংগ্রহ করে দেয়ার দায়িত্ব গ্রহন করার প্রত্যয় ব্যক্ত করেছেন সরিষাবাড়ী ব্লাড ফাইটার ফর হিউমেনিটি নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এই বিষয়ে তারা প্রতিনিয়ত সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়ে যাওয়ার খবর পাওয়া যায়।

জানা যায়, গত বছরের জুলাই মাসে যাত্রা শুরু করে এই সংগঠনটি ; যাত্রা শুরুর পর থেকে সংগঠনটি বৃহত্তর ময়মনসিংহ সহ দেশের বিভিন্ন জায়গায় বিনামূল্যে রক্তদান কর্মসূচি পালন করে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে জানা যায়। দেশের এই ক্লান্তিকালে তারা শুধুমাত্র মানবসেবাকে প্রাধান্য দিয়ে এই কার্যক্রমটি চালিয়ে যাচ্ছে বলে বলে জানান এই সংগঠনটির মূল উদ্যোক্তা মোঃ শাকিল আহাম্মেদ।

এই বিষয়ে থ্যালাসিমা রোগী তাকবিরের জন্য রক্ত নিতে এসে তার মা বললেন,‘ এক সময় আমার সন্তানের জন্য রক্ত ও চিকিৎসা খরচ বাবদ অর্থ জোগাড় করতে অনেক কষ্ট হতো, কিন্ত সরিষাবাড়ীর ব্লাড ফাইটার ফর হিউমেনিটি পরিবারের সদস্যগণ আমার সন্তানের রক্ত জোগাড় করার দায়িত্ব নেয়ায় আমাদের খুব ভালো লাগছে’।

এই মহতী উদ্যোগরে বিষয়ে শাকিল আহাম্মেদের নিকট জানতে চাইলে তিনি বলেন,
‘ থ্যালাসেমিয়া রোগীদের জীবন বাঁচানোর একমাত্র অবলম্বন হচ্ছে রক্ত। যা তাদের প্রতি মাসেই প্রয়োজন হয়, এই সময় রোগীর পরিবার বিত্তবান হওয়া সত্তে¡ও অনেক সময় রক্ত জোগাড় করতে হিমশিম খেতে হয়, তাই আমরা এই সকল অসহায় থ্যালাসেমিয়া রোগীদের জীবন বাঁচাতে তাদের পাশে দাঁড়িয়েছি। এ পর্যন্ত আমরা সরিষাবাড়ীতে প্রতিমাসে প্রায় ৩০ জন রোগীকে বিনামূল্যে রক্ত দিয়ে যাচ্ছি’।

আরও খবর

Sponsered content

Powered by