দেশজুড়ে

নোবিপ্রবিতে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৪ , ৩:০৪:৩৫ প্রিন্ট সংস্করণ

নোবিপ্রবিতে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাদের অংশগ্রহণে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক মো.মুহাইমিনুল ইসলাম সেলিম। আইকিউএসি আয়োজিত এ প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, দপ্তর ও শাখা প্রধানবৃন্দ অংশ নেন। প্রশিক্ষণের রিসোর্স পার্সন ছিলেন নোবিপ্রবির মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ও সিটিজেন চার্টার আহ্বায়ক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের জেনারেল সার্ভিসেস, এস্টেট এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল) মো. ইকরামুল ইসলাম অপু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, যেকোনো প্রতিষ্ঠানের সাফল্য নির্ভর করে ওই প্রতিষ্ঠানের বিদ্যমান জনবল কাঠামোর দক্ষতা ও যোগ্যতার ওপর। সে বিবেচনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম ও গবেষণার মানোন্নয়ন নির্ভর করছে এখানকার শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দের যৌথ কর্মপ্রয়াস, মেধা ও মননের ওপর।

আমাদের প্রত্যেকের যার যার অবস্থান থেকে প্রজাতন্ত্রের সেবা করে যেতে হবে। চাপে পড়ে নয় বরং নিজের ওপর অর্পিত দায়িত্বজ্ঞান বিষয়ে সচেতন হয়েই প্রতিদিনের দাপ্তরিক কাজ করে যেতে হবে, সেবা প্রদান করতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by