দেশজুড়ে

পঞ্চগড়ে হাড় কাঁপানো শীত

  প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২৪ , ৩:৫২:২৮ প্রিন্ট সংস্করণ

পঞ্চগড়ে হাড় কাঁপানো শীত

পঞ্চগড়ে তিন দিন ধরে মেঘলা আকাশ ও কুয়াশার কারণে ঠিকমত সূর্যের দেখা মেলেনি। সেই সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসে বেড়েছে শীত। দেখা দিয়েছে জনদুর্ভোগ। রাতের তাপমাত্রা কিছুটা বাড়লেও দিনের তাপমাত্রা কমে যাওয়ায় জেলার সর্বত্র কনকনে শীত অনুভূত হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ৯টায় সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। দিনের তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মঙ্গলবার থেকে রাতে ঘনকুয়াশা আর দিনে মেঘাচ্ছন্ন আকাশে ঠিকমতো সূর্যের দেখা পাওয়া যায়নি। বৃহস্পতিবারও দুপুর ১১টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। ঠান্ডা বাতাসের দুর্ভোগ বেড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষের। আয় কমে গেছে ইজিবাইক আর অটোরিকশা চালকদের।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, তিন দিন ধরে কুয়াশা আর মেঘাচ্ছন্ন আকাশের কারণে ঠিকমত সূর্যের দেখা মেলেনি। বৃহস্পতিবার সকাল ৯টায় সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। দিনের তাপমাত্রা ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। তেঁতুলিয়াসহ আশপাশের এলাকায় দিনভর কুয়াশা আর বাতাসে কনকনে শীত অনুভূত হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by