রংপুর

ফুলবাড়ীতে ফুল ব্যবসায় ধস

  প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২২ , ৮:০৬:২৩ প্রিন্ট সংস্করণ

মো. হারুন-উর-রশীদ, ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা প্রাদুর্ভাব ও স্কুল-কলেজ বন্ধ থাকায় বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে যে পরিমান ফুল আমদানি করেছিলো ফুল ব্যবসায়ীরা তার অর্ধেকও বিক্রয় না হওয়ায় মাথায় হাত পড়েছে ফুলবাড়ী ফুল ব্যবসায়ীদের। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এই উপজেলার ফুলের দোকানগুলোতে প্রায় প্রতি বছরেই ৭ থেকে ৮ লক্ষ টাকার ফুল বিক্রয় হয়।

কিন্তু এবার স্কুল কলেজ বন্ধ থাকায় ও করোনা বিধি নিষেধের কারণে ফুলের দোকানে ক্রেতার সংখ্যা অনেক কম ফলে ফুল বিক্রয় কম হচ্ছে বলেন জানান এখানকার ফুল ব্যবসায়ীরা। ফুল ব্যবসায়ী সোহাগ খান বলেন, করোনার প্রাদুর্ভাব পূর্বে স্কুল কলেজ খোলা ছিলো মানুষের মধ্যে একটা স্বস্তি ছিলো সে সময় বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ব্যপক পরিমানে ফুল বিক্রয় হতো। এবছর করোনার তেমন কোন প্রভাব না থাকায় আমরা বেশি করে ফুল আমদানি করেছিলাম। কিন্তু আশানুরুপ ফুল বিক্রয় হয় নাই। অর্ধেকের বেশি ফুল আটকা পড়েছে। এতে পুজি হারানো আশংঙ্খা দেখা দিয়েছে।

ফুল ব্যবসায়ী রুবেল ইসলাম বলেন, এনজিও থেকে ঋণ নিয়ে এই ফুলের দোকান দিয়েছি। যে পরিমান ফুল দোকানে তুলেছিলাম তার অর্ধেকের বেশি বিক্রয় হয় নাই। ফুল কাঁচামাল যদি আজকালের মধ্যে বিক্রয় না হয় তাহলে পঁচে যাবে। আমি কিভাবে ঋণ পরিশোধ করবো ভেবে পাচ্ছি না। নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক বলেন, ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসকে কেন্দ্র করে আমাদের ছেলে মেয়ে বেপরোয়া জীবন যাপন করে থাকে। তাই আজকের এই দিনে আমি ব্যক্তিগতভাবে আমার ছেলে মেয়েদের বাড়ি থেকে না বের হওয়ার পরামর্শ দিয়েছি। পরিবারের অভিভাবকদের কড়া নজরদারির কারণে ছেলে-মেয়েদের এবার বিশ্ব ভালোবাসা দিবস পালনে আনাগ্রহ থাকায় স্থানীয় কফি হাউসগুলোতেও তেমন ভিড় লক্ষ করা যায় নাই।

 

আরও খবর

Sponsered content

Powered by