বরিশাল

বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণের মধ্য দিয়ে স্বাধীনতার বীজ বপন হয়েছিল : এমপি শাওন

  প্রতিনিধি ৭ মার্চ ২০২২ , ৭:২৪:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক: ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ১৯৭১ সালের ৭ মার্চ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে যে ভাষণ দিয়েছিলেন, সেই ঐতিহাসিক ভাষণের মধ্যদিয়েই বাংলাদেশের স্বাধীনতার বীজ বপন হয়েছিল। বঙ্গবন্ধুর সেদিনের ভাষণ স্বাধীনতাকামী মানুষকে প্রেরণা জুগিয়েছিল। লালমোহন উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ৭ মার্চ উপলক্ষে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরো বলেন, এ ভাষণে উজ্জীবিত হয়ে মুক্তির সংগ্রামে নেমেছিল বীর বাঙালি। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী সংঘর্ষ শেষে পরাধীনতার শিকলমুক্ত হয়, সৃষ্টি হয় স্বাধীন সার্বভৌম একটি বাংলাদেশের। দেশের জন্য বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, আজ তাঁর অবর্তমানে পিতার স্বপ্ন পূরণে নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে এমপি শাওনের নেতৃত্বে লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ থেকে ৭ মার্চের বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে গিয়ে শেষ হয় এবং অডিটরিয়ামস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এমপি শাওন ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ মো. রুহুল আমিনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by