দেশজুড়ে

বাগেরহাট জেলার খেতাবপ্রাপ্ত সাত বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২৪ , ৫:১২:৪৪ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট জেলার খেতাবপ্রাপ্ত সাত বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা

বগেরহাট জেলার খেতাবপ্রাপ্ত সাত বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে বাগেরহাট ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠন। ১৮ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে বাগেরহাট ফাউন্ডেশনের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই সম্মাননা আয়োজন করা হয়।

দিবসের অপর কর্মসূচির মধ্যে ছিলো সাধারণ মানুষের জন্য বিনামূল্যে চক্ষু শিবির।

বাগেরহাটের এসি লাহা মিলনায়তনে বৃহস্পতিবার বিকেলে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি ও বাগেরহাটের জেলা প্রশাসক মোহা: খালিদ হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাগেরহাট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাকালীন সদস্য ও সাবেক( এম ,পি) মীর শওকাত আলী বাদশা।সকাল ১০ টায় দৃষ্টিদান চক্ষু হাসপাতালের সহায়তায় ২৫ জন প্রতিবন্ধী ও ৩৫ জন সাধারন রোগীকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা করা হয়। রোগীদের চক্ষু পরীক্ষা, ঔষধ ও চশমা প্রদান এবং জটিল চক্ষু রোগীদের অপারেশনের ব্যবস্থা নেওয়া হয়।

বাগেরহাটের খেতাবপ্রাপ্ত এই সাতজন বীর মুক্তিযোদ্ধা হলেন লিয়াকত আলী খান বীর উত্তম, খিজির আলী বীর বিক্রম (মরণোত্তর) , মোস্তফা কামাল বীর প্রতীক, আবুল হোসেন বীর প্রতীক (মরণোত্তর), মোহম্মদ হোসেন বীর প্রতীক (মরণোত্তর) , আলী আহম্মদ খান বীর প্রতীক (মরণোত্তর) ও শহীদ এনামুল হক বীর প্রতীক (মরণোত্তর)। বাগেরহাট ফাউন্ডেশনের পক্ষ থেকে এই সাত বীরের পরিবারের হাতে ফুল, সম্মাননা ক্রেস্ট, উত্তরীয় তুলে দেন জেলা প্রশাসক মোহা: খালিদ হোসেন ও 

বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনা করেন বীর প্রতীক মোস্তফা কামাল, অধ্যাপক মোজাফফর হোসেন বীর মুক্তিযোদ্ধা খসরু তালুকদার, লেখক বীর মুক্তিযোদ্ধা মানিক মাহমুদ,  ডাঃ মোশাররফ হোসেন মুক্ত, মীর ফজলে সাইদ ডাবলু। সম্মাননা অনুষ্ঠানে বাগেরহাট ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ, আজীবন সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by