বাংলাদেশ

বিএনপির এমপিরা পদত্যাগ করলে সংসদের কিছুই হবে না: ওবায়দুল কাদের

  প্রতিনিধি ৩০ অক্টোবর ২০২২ , ৬:৪১:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ আওয়ামী লীগের আসন্ন জাতীয় কাউন্সিল উপলক্ষে রোববার (৩০ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে  দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এর আগে রংপুরের সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দলের নির্দেশ পেলে বিএনপির সংসদ সদস্যরা সংসদ থেকে পদত্যাগ করবেন।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপির এমপিরা) পদত্যাগ করলে সংসদের কিছু যাবে আসবে না। এটা বিএনপির দলের সিদ্ধান্ত, সরকারের নয়।

তিনি বলেন, বিএনপির কোনো সভা সমাবেশে বাধা সৃষ্টি করেনি আওয়ামী লীগ। পরিবহনের লোকজন বিএনপিকে ভয় পায়। তাই তারা ধর্মঘট ডাকে।

বিএনপির সঙ্গে আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশ করছে কি-না এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি সমাবেশ করেনি। নিয়মিত সম্মেলনের অংশ এটি। বিএনপির রংপুরের সমাবেশের সঙ্গে মিল নেই। বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি কর্মসূচি নয়, এটা রুটিন ওয়ার্ক।

সেতুমন্ত্রী কাদের আরও বলেন, জঙ্গিবাদ এবং সাম্প্রদায়িক শক্তি ছাড়া বিএনপির সভা সমাবেশ অচল। সাম্প্রদায়িক শক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। বিএনপি আগুন-সন্ত্রাস করতে আসুক তা জনগণকে নিয়ে প্রতিহত করা হবে। আগুন-সন্ত্রাস করতে দেয়া হবে না।

তিনি বলেন, শেখ হাসিনার দয়ায় মুক্তি পেয়ে বেগম জিয়া বাসায় আছে। বেগম জিয়ার মুক্তির জন্য তাদের দলের নেতাকর্মীরা কোনো সভা সমাবেশ করতে পারেনি।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, ড. আবদুর রাজ্জাক, মো. ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা।

আরও খবর

Sponsered content

Powered by