আন্তর্জাতিক

এফ-১৬ যুদ্ধবিমান সরবরাহে সংঘাত দীর্ঘ হবে: পুতিন

  প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২৩ , ৫:১৬:৩৮ প্রিন্ট সংস্করণ

এফ-১৬ যুদ্ধবিমান সরবরাহে সংঘাত দীর্ঘ হবে: পুতিন

সম্প্রতি ইউক্রেনকে এফ-১৬ যুদ্ধবিমান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদেশগুলো। এজন্য ইউক্রেনীয় বাহিনীকে দেওয়া হচ্ছে প্রশিক্ষণ। তবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, ইউক্রেনকে এই যুদ্ধবিমান দেওয়া হলেও যুদ্ধক্ষেত্রে কোনো পরিবর্তন আসবে না বরং এতে সংঘাত আরও দীর্ঘ হবে।

মূলত কিয়েভের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করার উদ্দেশে ইউক্রেনকে এফ-১৬ যুদ্ধবিমান সরবরাহ করছে পশ্চিমারা। পাশাপাশি তাদের সব ধরনের সামরিক সহায়তা অব্যাহত রয়েছে।

পূর্বাঞ্চলীয় শহর ভ্লাদিভোস্টকের একটি ফোরামে পুতিন আরও বলেছেন, ইউক্রেনের পাল্টা আক্রমণের কোনো ফলাফল নেই বরং তাদের হতাহতের সংখ্যা আরও বেড়েছে।

এদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাশিয়ায় পৌঁছেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এরই মধ্যে তাকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন পুতিন। দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহ্যাপ এসব তথ্য নিশ্চিত করেছে। এর আগে রুশ নিউজ এজেন্সি ইন্টারফেক্স জানায়, যেকেনো সময় রাশিয়ায় সফরে আসছেন কিম।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) নিশ্চিত করে, একটি সামরিক ট্রেনে করে রাশিয়ার উদ্দেশে রওনা দেন কিম জং উন। তার সঙ্গে উত্তর কোরিয়ান সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সশস্ত্র বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by