দেশজুড়ে

বোয়ালমারী জর্জএকাডেমী স্কুল রক্ষার্থে প্রতিবাদ ও মানববন্ধন

  প্রতিনিধি ২০ নভেম্বর ২০২৩ , ৪:৪৫:৫১ প্রিন্ট সংস্করণ

বোয়ালমারী জর্জএকাডেমী স্কুল রক্ষার্থে প্রতিবাদ ও মানববন্ধন

ফরিদপুরের বোয়ালমারীর শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান জর্জ একাডেমীতে অপরাজনীতি, শিক্ষার পরিবেশে অবনতি, অব্যবস্থাপনা ও  র‌্যাগ ডে’র নামে অশ্লীল, কুরুচিপূর্ণ কর্মকাণ্ডের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থী ও সাতটা সামাজিক সংগঠন।

সোমবার ২০ নভেম্বর সকাল সাড়ে দশটার দিকে পৌরসভার প্রাণ কেন্দ্র চৌরাস্তায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 মানববন্ধনে বক্তারা – বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ও তার অনুসারী ম্যানেজিং কমিটির কতিপয় সদস্য ও  শিক্ষকদের অপসারণ ও বরখাস্তের দাবি জানান।

বক্তারা বলেন – বর্তমান ম্যানেজিং কমিটি দায়িত্ব গ্রহণের পর থেকেই কতিপয় সদস্যের স্বেচ্ছাচারিতা, অপরাজনীতি ও অব্যস্থাপনায় বিদ্যালয়ের শিক্ষার মান তলানিতে এসে দাঁড়িয়েছে, তারা নিজেদের স্বার্থে কোমলমতি শিক্ষার্থীদের গুণ্ডামী, অশ্লীল, কুরুচিপূর্ণ কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করছে। এদের অপসারণ ও বরখাস্ত করা না হলে ভবিষ্যতে কঠোর আন্দোলনের হুমকি দেন সচেতন অভিভাবক মহল ও প্রাক্তন শিক্ষার্থী ও বিভিন্ন স্বেচ্ছাসেবি সংগঠনের নেতৃবৃন্দ।

এতে বক্তব্য রাখেন বোয়ালমারী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাণ্ডার ও বোয়ালমারী জর্জ একাডেমীর পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুর রশিদ, সাবেক সহকারী কমান্ডার  বীর মুক্তিযোদ্ধা কে এম জহুরুল হক জহুর, বোয়ালমারী প্রেসক্লাবের সাবেক সভাপতি কবি কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী রক্ষা কমিটির সভাপতি বদিউজ্জামাল খান টুনু , সাধারণ সম্পাদক মানোয়ার হোসেন চৌধুরী, প্রতিষ্ঠানটির জমিদাতা ছবদু মিয়ার পৌত্র, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. পলাশ মিয়া, অভিভাবক কমিটির নির্বাচিত  সদস্য সম্পা সাজ্জাদ, 

সামাজিক সংগঠন  ক্ষুধার্তের আত্মচিৎকারের সভাপতি  শামীম প্রধান, ব্লাড ব্যাংক বোয়ালমারীর সভাপতি ডিসি মুশফিক, প্রাক্তন শিক্ষার্থী কামরুজ্জামান পনির, হাবিবুর রহমান, ভবানী বিশ্বাস,  ওয়ালিদিন মুরসালিন তুলিপ, গাজী রাহাতুজ্জামান শুভ, জুবায়ের হোসাইন, অনিক প্রমুখ। 

আরও খবর

Sponsered content

Powered by