দেশজুড়ে

মেঘনায় অবৈধ জালে মাছ শিকারের দায়ে ২১ জেলে আটক

  প্রতিনিধি ৬ মে ২০২৪ , ৩:০০:৫৩ প্রিন্ট সংস্করণ

মেঘনায় অবৈধ জালে মাছ শিকারের দায়ে ২১ জেলে আটক

লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে অবৈধ পিটানো জাল ব্যবহার করে মাছ শিকারের দায়ে ২১ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। 

রোববার (৫ মে) দুপুরে তাদের বিরুদ্ধে রামগতি থানায় মৎস্য আইনে মামলা দায়ের করা হয়। পরে তাদেরকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। 

বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মো. ফেরদৌস আহম্মদ বাদি হয়ে ১৯৫০ সনের মৎস্য আইনের ৫/(১) ধারায় আটক জেলেদের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন, রুহুল আমিন মাঝি, মো. শরীফ, বজলুর রহমান, মো. ইব্রাহিম, বাবুল হোসেন, মো. রাকিব, মো. ইস্রাফিল, মো. জুয়েল, হুমায়ুন কবীর, জুয়েল হোসেন, আক্তার হোসেন, মো. জামাল, আলী হোসেন, মো. জাহিদ, রুহুল আমিন, জাকির হোসেন, হেলাল উদ্দিন, মো. হাসান, নুরনবী ও আবুল খায়েরসহ ২১ জন। তারা ভোলার দৌলতখান এলাকার বাসিন্দা। 

বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মো. ফেরদৌস আহম্মদ বলেন, অবৈধ জাল ব্যবহার করে মাছ শিকার করায় ২১ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদেরকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

তিনি আরও বলেন, পিটানো জাল ব্যবহারে নদীতে মাছ শিকার করলে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ধ্বংস হয়। এ জাল ব্যবহার আইনত নিষিদ্ধ। 

রামগতি উপজেলার চর আবদুল্লাহর পশ্চিমে মেঘনা নদীতে পিটানো জাল ব্যবহার করায় শনিবার (৪ মে) সন্ধ্যায় অভিযান চালিয়ে কয়েকজনকে আটক করা গেলেও অন্যরা পালিয়ে যায়। রোববার (৫ মে) সকালে ফের অভিযান চালিয়ে অভিযুক্ত জেলেদের আটক করা হয়। 

আরও খবর

Sponsered content

Powered by