চট্টগ্রাম

যত্রতত্র ময়লা ফেললে আইনগত ব্যবস্থা : চসিক মেয়র

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:৫৭:৪৪ প্রিন্ট সংস্করণ

যত্রতত্র ময়লা ফেললে আইনগত ব্যবস্থা : চসিক মেয়র

যেখানে সেখানে ময়লা ফেললে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রতিষ্ঠান ও আবাসিক যেকোনো পর্যায়ে ময়লা সংরক্ষণ ফেলার ক্ষেত্রে পরিবেশ দূষণ না হওয়ার বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। এর ব্যত্যয় ঘটলে এবার জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বহদ্দারহাট পুলিশ বক্সের পাশে মাসব্যাপী শুষ্ক মৌসুমে খালের মাটি উত্তোলন কার্যক্রমের উদ্বোধন কালে মেয়র এ ঘোষণা দেন।এসময় তিনি বলেন, জলাবদ্ধতা ঠেকাতে আমরা শুষ্ক মৌসুমে খাল-নালা থেকে মাটি তুলছি। সিডিএকে চাপ দিচ্ছি যাতে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় থাকা খালগুলোর মাটি তোলা হয়।

পরিবর্তিত জলবায়ুর কারণে নগরীতে পানি জমলেও দ্রুততম সময়ে সে পানি যাতে অপসারিত হয় সেটি আমাদের লক্ষ্য। এ মাস থেকে আমরা ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিক ভবনগুলো যত্রতত্র বর্জ্য ছড়ালে জরিমানা করা শুরু করব। চসিকের পরিচ্ছন্ন বিভাগের কিছু কর্মচারীকে দায়িত্ব দেয়া হয়েছে সিভিল ড্রেসে যারা খাল-নালায় ময়লা ফেলে তাদের চিহ্নিত করতে। এরপর আমাদের ম্যাজিস্ট্রেটরা দোষীদের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নিবে।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এম আশরাফুল আলম, এসরারুল হক, চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমি, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলাম।

আরও খবর

Sponsered content

Powered by