দেশজুড়ে

লক্ষ্মীপুর-৩ আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৪ প্রার্থী 

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২৩ , ৭:১১:২৬ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর-৩ আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৪ প্রার্থী 

লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকুসহ ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বুধবার (১১ অক্টোবর)) পর্যন্ত নৌকার প্রার্থী ছাড়া জাকের পার্টির মো: শামসুল করিম, জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন  ও এনপিপির সেলিম মাহমুদ মনোনয়ন জমা দেন। এর আগে জেলা নির্বাচন কার্যালয় থেকে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: ফরহাদ হোসেন। 

গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ নভেম্বর ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।  

এ আসনে মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি হবে ১৮ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Powered by