দেশজুড়ে

রাজশাহীতে ১৭ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

  প্রতিনিধি ৯ মার্চ ২০২৩ , ৯:০৩:৩১ প্রিন্ট সংস্করণ


রাকা ফারহানা, রাজশাহী মহানগর প্রতিনিধি :

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে রাজশাহীতেও ভর্তুকি মূল্যে চিনি, মসুর ডাল, ছোলা ও সয়াবিন তেল বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ। মহানগরীর ৩০টি ওয়ার্ডের ২৪টি পয়েন্টে ডিলারের মাধ্যমে এসব পণ্য বিক্রি করা হচ্ছে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য নিতে সকাল ৯টা থেকে বিক্রয় কেন্দ্রে ভিড় জমাচ্ছেন উপকারভোগীরা। ১১০ টাকা দরে দুই লিটার সোয়াবিন তেল, ৭০ টাকা কেজি দরে দুই কেজি করে মসুর ডাল, ৬০ টাকা কেজি দরে চিনি ও ৫০ টাকা কিজে দরে ছোলা দেয়া হচ্ছে। গতকাল সকালে মহানগরীর ১৪ নং ওয়ার্ড তেরখাদিয়া সেনানিবাস এলাকায় টিসিবির ডিলার বিসমিল্লাহ স্টোরে গিয়ে দেখা যায়, ফ্যামিল কার্ডের মাধ্যমে পণ্য নিতে আসা অনেক নারী-পুরুষ লাইনে দাড়িয়ে আছেন। একে একে নির্ধারিত দাম দিয়ে পণ্য ক্রয় করে নিয়ে যাচ্ছেন।
উপকারভোগীদের সঙ্গে কথা হলে তারা জানান, এক ঘন্টারও বেশি সময় ধরে লাইনে দাঁড়িয়ে আছি। বিক্রিতে ধীরগতি হওয়ায় বেশি সময় লাগছে। উপকারভোগীরা বর্তমান উর্ধ্বগতির বাজারে স্বল্পমূল্যে এসব পণ্য পেয়ে বলেন, এসব পণ্য বিক্রি কিছুদিন চলার পর বন্ধ হয়ে যায়। এমন কার্যক্রম চালু থাকলে তাদের সুবিধা হয়। এছাড়া, একটি ফ্যামিলির চাহিদার তুলনায় তেল, চিনি, ডাল খুবই কম হয়ে যায়। তাই বরাদ্দ বাড়ানোর দাবি জানান তারা। খোঁজ নিয়ে জানা গেছে, মহানগীর ২৪টি পয়েন্টে একযোগে পণ্য বিক্রির কথা থাকলেও পণ্য সংকট থাকায় সকল ডিলার একসাথে পণ্য বিক্রি করতে পারেন নি।
মহানগরীর ২৮ নং ওয়ার্ড তালাইমারি এলাকার সোয়েব স্টোরের মালিক কাইয়ুম জানান, টিসিবি থেকে আমি সকল পণ্য সরবরাহ পেলেও একই ওয়ার্ডের আরো ২ ডিলার সব পণ্য না পাওয়াতে বিক্রি শুরু করিনি। টিসিবি কর্তৃপক্ষ চিনি সংকট থাকায় তা দিতে পারেনি। আমি একাই পণ্য বিক্রি শুরু হলে চাপ বাড়বে এবং সকলেই পণ্য না পেলে বিশৃঙ্খলা সৃষ্টি হবে তাই সকলেই একসাথে বিক্রি শুরু করব বলে জানান।
রাজশাহী ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি), আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক শাহিদুল ইসলাম জানান, রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় ১৭ হাজার ৫১টি পরিবারকে এই টিসিবি পণ্য দেওয়া হবে। এলাকাভিত্তিক ডিলারের মাধ্যমে এসব পণ্য ফ্যামিলি কার্ডের মধ্যমে পাচ্ছে। সঠিকভাবে বিক্রয় কার্যক্রম যাতে হয় সেই বিষয়ে মনিটরিং করা হচ্ছেও বলে জানান ওই পরিচালক।

আরও খবর

Sponsered content

Powered by