চট্টগ্রাম

 রুমায় কেএনএফ এর বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশে

  প্রতিনিধি ১৯ এপ্রিল ২০২৩ , ৫:০৬:০৬ প্রিন্ট সংস্করণ

বান্দরবান জেলা প্রতিনিধি :
বান্দরবানের  রুমা উপজেলার মুয়ালপী পাড়ায় মারমা সম্প্রদায়ের উপর কুখ‍্যাত সন্ত্রাসী কুকিচিং বমপার্টি কর্তৃক অপহরণ,মারধর,অত‍্যাচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সচেতন নাগরিক সমাজ।
 ১৯ এপ্রিল (বুধবার) সকালে রুমা উপজেলার,রুমা বাজার এলাকায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
 এসময় বিক্ষোভকারীরা গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে  বিক্ষোভ মিছিল শেষে আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
এসময় সমাবেশ থেকে মুয়ালপী পাড়ায় মারমা সম্প্রদায়ের উপর কুখ‍্যাত সন্ত্রাসী কুকিচিং বমপার্টি কর্তৃক অপহরণ,মারধর,অত‍্যাচারের প্রতিবাদে বক্তব্য রাখেন বিক্ষোভকারীরা।
সমাবেশে বক্তরা কেএনএফের বিরুদ্ধ কড়া সমালোচনা করে  বলেছেন যদি মারমা সম্প্রদায়ের উপর আর কোন অত‍্যাচার নির্যাতনের ঘটনা ঘটে তবে মারমা সম্প্রদায় হাত গুটিয়ে বসে থাকবে না, এবং সাধারন মারমা গ্রামবাসির উদ্দেশ্যে বলেন, যদি কেএনএফের অবস্থান সম্পর্কে আপনারা জানেন তাহলে সেনাবাহিনীকে তথ‍্য দিয়ে সহযোগিতা করবেন।
মারমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সভাপতি  উথোয়াইচিং মারমা এর সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রুমা উপজেলা চেয়ারম্যান  উহ্লাচিং মারমা।
বক্তব্য  রাখেন রুমা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  নুম্রাউ মারমা,মারমা ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ,শৈপ্রুচিং মারমা,বরথলি ইউপি চেয়ারম্যান, আতোমং মারমা,পাইন্দু ইউপি চেয়ারম্যান, উহ্লামং মারমা,রুমা সদর ইউপি চেয়ারম্যান, শৈমং মারমা,ত্রিপুরা প্রতিনিধি, মেস্তরাম ত্রিপুরা,হেতম্যান প্রতিনিধি, শৈচিংথুই হেডম‍্যান,রুমা প্রেস ক্লাব সভাপতি,শৈলাচিং মারমা।
বিক্ষোভ সমাবেশে আরো অংশগ্রহণ করেন বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় গুরু ভান্তে, ত্রিপুরা প্রতিনিধি,চাকমা প্রতিনিধি,মারমা প্রতিনিধি সহ স্থানীয় আরো তিন থেকে চার হাজার বসবাসকারী জনসাধারণ।
এছাড়াও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন  প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া সাংবাদিক বৃন্দ।
স্বতঃস্ফূর্তভাবে  উপজেলার বিভিন্ন পাড়ার মারমা জনগোষ্ঠীর নারী/পুরুষগণ আজকের বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগ দিয়েছেন।
উল্লেখ্য গত বছর থেকে এ যাবৎ ৩০ জনের অধিক নিরীহ গ্রামবাসী এবং প্রায় ১৫ জন শ্রমিক, এমনকি সাবেক সেনা কর্মকর্তা কেএনএফের অপহরণের শিকার হয়, এক সেনা কর্মকর্তাসহ কমপক্ষে ৭ গ্রামবাসীকে হত্যা করেছে কেএনএফ, প্রায় দুই ডজন গ্রামের হাজারের অধিক তঞ্চঙ্গ্যা, ত্রিপুরা, খিয়াং ও মারমা অধিবাসীদের উচ্ছেদ করেছে কুখ্যাত কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট, কেএনএফ।

আরও খবর

Sponsered content

Powered by