চট্টগ্রাম

রুমা ও রোয়াংছ‌ড়ি‌র পর এবার আলীকদম-থানচি ভ্রমণে নিষেধাজ্ঞা

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২২ , ৬:৫৭:০২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

রুমা-রোয়াংছড়ির পর এবার আলীকদম-থানচি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন। রোববার (২৩ অক্টোবর) সন্ধ্যায় থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবদুল মনছুর  গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, থানচি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা ৩০ অক্টোবর পর্যন্ত বলৎ থাকবে। রবিবার (২৩ অ‌ক্টোবর) বিকা‌লে জেলা প্রশাসক (রু‌টিন দা‌য়িত্ব) লুৎফুর রহমান স্বাক্ষ‌রিত জনস্বার্থে প্রকা‌শিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়‌টি জানানো হয়।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার আলীকদম ও থানচিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য সেনা সদস্যদের টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হ‌বে। এ অবস্থায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে র‌বিবার (২৩ অক্টোবর) থে‌কে আগামী র‌বিবার (৩০ অক্টোবর) পর্যন্ত ওই দুই উপজেলায় পর্যটকদের ভ্রমণ নিষিদ্ধ করা হ‌য়ে‌ছে।

সম্প্রতি রুমা ও রোয়াংছড়িতে বিভিন্ন সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় যৌথ বাহিনী অভিযান পরিচালনা করছে। ফলে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যা হতে রুমা ও রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করে রুমা উপজেলা প্রশাসন। এবার পর্যটকের নিরাপত্তার স্বার্থে আলীকদম-থানচি ভ্রমণেও নিষেধাজ্ঞা আরোপ করেছে স্থানীয় প্রশাসন।

আরও খবর

Sponsered content

Powered by