বাংলাদেশ

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার চেযে উজরা জেয়ার কাছে অনুরোধ

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২৩ , ৮:০৩:০২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার কাছে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানানো হয়।

এসময় পররাষ্ট্র সচিব বলেন, আমাদের খুব উল্লেখযোগ্য একটি বৈঠক হয়েছে মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার ও দক্ষিণ এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুর সঙ্গে। বৈঠকে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের রোহিঙ্গা ইস্যু, মানবাধিকার বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে।

সচিব বলেন, ‘উজরা জেয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন গতকাল। তিনি সেখানকার সার্বিক বিষয়ে তার অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। আমরা দেশের শ্রমিকদের অধিকার ও তাদের নিরাপত্তার বিষয়টি জানিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এটি সবচেয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে বলেও তাদের জানিয়েছি। আসন্ন সংসদ নির্বাচন নিয়ে আমরা আলোচনা করেছি।এছাড়াও র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে জন্য আমরা তার কাছে অনুরোধ জানিয়েছি’।

আরও খবর

Sponsered content

Powered by