বাংলাদেশ

লাইনে দাঁড়িয়ে ব্যর্থ হাজারো যাত্রী এবং দর্শনার্থী

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২২ , ৫:২৯:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

মেট্রোরেল উত্তরা উত্তর স্টেশনে বেলা সাড়ে ১১টায় তালা লাগিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। অথচ টিকিটের জন্য এখনো লাইনে দাঁড়িয়ে আছেন হাজারো যাত্রী এবং দর্শনার্থী। টিকিট না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

যাত্রী এবং দর্শনার্থীদের অভিযোগ, মেট্রোরেল চড়ার জন্য উত্তরাসহ বিভিন্ন অঞ্চল থেকে তারা এই স্টেশনে এসেছিলেন। কিন্তু সাড়ে ১১টা বাজতেই স্টেশনে ঢোকার সিঁড়িতে তালা লাগিয়ে দেয় মেট্রোরেল কর্তৃপক্ষ।

মেট্রোরেলের এক কর্মকর্তা জানিয়েছেন, আপাতত সকাল ৮টা থেকে দুপুর ১২টা উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলবে। পরবর্তীতে এই সময় বাড়ানো হবে। এখন মেট্রোরেল স্টেশনের ভেতর যে পরিমাণ যাত্রী আছে তাদের পরিবহন করতেই ১২টা ছাড়িয়ে যাবে।

উত্তরা উত্তর স্টেশনে ঢোকার জন্য পৃথক দুটি পথ রয়েছে। সরেজমিনে দেখা যায়, বেলা সাড়ে ১১টার সময়ই ফটক দুটির গেটে তালা লাগিয়ে দেন আনসার সদস্যরা। এ সময় বাইরে হাজারো যাত্রী দাঁড়িয়ে ছিলেন। তারা ভেতরে ঢুকতে আনসার সদস্যদের অনুরোধ করছেন। কিন্তু আনসার সদস্যরা তাতে সাড়া দেননি। এতে ক্ষিপ্ত হয়ে সমালোচনা করেন যাত্রীরা।

গাজীপুর থেকে মেট্রোরেল দেখতে এসেছেন রাহান উদ্দিন। তিনি বলেন, বলা হয়েছে প্রাথমিকভাবে সকাল ৮টা থেলে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। দুই ঘণ্টা দাঁড়িয়ে থেকেও স্টেশনের কাছে আসতে পারিনি। এর মধ্যে শুনি আর কাউকে ঢুকতে দেওয়া হবে না। সময় শেষ।

আশকোনা থেকে দুই ছেলেমেয়েকে নিয়ে মেট্রোরেল দেখতে এসেছিলেন সাইদ হোসেন। তিনিও মেট্রোরেলে উঠতে না পেরে হতাশা প্রকাশ করেন। বলেন, ছেলেমেয়ে মেট্রোরেলে ঘুরবে বলে তাদের নিয়ে এসেছিলাম। লাইনে দাঁড়িয়েই দেড় ঘণ্টা কেটে গেছে। এর মধ্যে ফটকে তালা লাগিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল ৮টায় সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেল। যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো সকাল ৮টা ১৫ মিনিটে উত্তর উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশ্যে ছেড়ে যায়।

আরও খবর

Sponsered content

Powered by