রাজশাহী

শাজাহানপুরে মহাসড়কের পাশে ড্রেন কালভার্ট নির্মাণের দাবি

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২২ , ৭:০৯:০৩ প্রিন্ট সংস্করণ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়া শাজাহানপুর উপজেলান আড়িয়া ইউনিয়নের কাটাবাড়িয়া এবং রহিমাবাদ গ্রামে মহাসড়কের পাশে ড্রেন এবং কালভার্ট পুননির্মানের দাবিতে মানব বন্ধন করেছেন স্থানীয় বাসিন্দারা। গতকাল শনিবার বিকেল ৫টায় কাটাবাড়িয়া মোড়ে মহাসড়কের পাশে এই মান্ব বন্ধন অনিুষ্ঠিত হয়।

মানব বন্ধনে বক্তারা বলেন, রহিমাবাদ সি-বøক থেকে সেনা পল্লী হয়ে আড়িয়া বাজার স্ট্যান্ড পর্যন্ত মহাসড়কের পাশ দিয়ে ড্রেন এবং কালভার্ট ছিলো। এই ড্রেন দিয়ে ২গ্রামের কমপক্ষে ৩হাজার বাড়ির পানি পানি নিস্কাশন হত। মহাসড়ক লেনে উন্নীত করণের কাজ শুরু হলে সেই ড্রেন এবং কালভার্ট তুলে ফেলেন ঠিকাদারের লোকজন। এখন পানি নিস্কাশন না হওয়ায় সামান্য বৃষ্টিতে প্রত্যেক বাড়িতে পানি উঠে যাচ্ছে। দীর্ঘদিন জলাবদ্ধতায় বাড়ি দেবে যাওয়া এবং বাড়ি ধ্বসে যাওয়ার আশংকা দেখা দিয়েছে। আমাদের সন্তানরা বাড়িতে বন্দি অবস্থায় আছে। তারা স্কুলে যেতে পারছেনা। আমরা ভেবেছিলাম ড্রেন এবং কালভার্ট আবারো নির্মান করা হবে। কিন্তু এখন দেখছি আমাদের বসবাস স্থল হারাতে হচ্ছে। দ্রুত ড্রেন এবং কালভার্ট নির্মানের জন্য সরকারের কাছে জোর দাবি করছি।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য সাইদুর রহমান, স্থানীয় বাসিন্দা মুয়াজ্জিন নজরুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, খায়রুল ইসলাম প্রমূখ।

Powered by