খুলনা

শার্শায় চুরির তিন দিন পর শিশুকে উদ্ধার, আটক ২

  প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২১ , ৩:৪৩:৩২ প্রিন্ট সংস্করণ

মোস্তাফিজুর রহমান, বেনাপোল প্রতিনিধি:
যশোরের শার্শার বাগআচড়া বাজার থেকে চুরি হওয়া শিশুকে তিনদিন পর সাতক্ষীরার একটি গ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। এসময় চুরির সাথে জড়িত থাকায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার (২৩ জানুয়ারি) রাত ৯ টায় সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রাম থেকে পুলিশ শিশুটিকে উদ্ধার করে ও অভিযুক্তদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন- সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের মিলনগাজীর স্ত্রী সালমা খাতুন ও তার শ্বশুর লুৎফর গাজী।
শার্শা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, শিশুটি চুরির পর উদ্ধারের জন্য তারা সন্দেহভাজন বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত রাখেন। পুলিশের বিভিন্ন সংস্থা কাজ করতে থাকে। একপর্যায়ে শনিবার সন্ধ্যায় সোর্সের মাধ্যমে খবর আসে শিশুটির অবস্থান সম্পর্কে। পরে অভিযান চালিয়ে শিশুটিকে সালমার বাড়ি থেকে উদ্ধার করা হয়।
এসময় ঘটনাস্থল থেকে শিশু চুরির অভিযোগে অভিযুক্ত সালমা ও তার শ্বশুরকে গ্রেফতার করা হয়। কেন চুরি করেছিল তা জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উদ্ধার শিশুকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।
এর আগে গত বুধবার শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রামের আশরাফুলের স্ত্রী জান্নতুল বেগমের সাথে এনজিও কর্মী পরিচয়ে সহযোগিতার আশ্বাসে সক্ষমতা তৈরি করে সালমা খাতুন। পরে সুযোগ বুঝে গত বুধবার সকালে সালমা শার্শার বাগআচড়া বাজারে একটি খাবার হোটেলে মায়ের কোল থেকে শিশুটিকে নিয়ে কৌশলে পালিয়ে যায়।
এ ঘটনায় শিশুটির বাবা আশরাফুল বাদী হয়ে শার্শা থানায় অজ্ঞাত আসামি করে নারী, শিশু পাচার আইনে মামলা করেন।

Powered by