চট্টগ্রাম

সরাইলে প্রশাসনের কড়া নজরদারি, সচেতনতার অভাবে রাস্তায় জনগণ

  প্রতিনিধি ৪ জুলাই ২০২১ , ৮:১৪:০৮ প্রিন্ট সংস্করণ

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ

চলমান বিধিনিষেধ অমান্য করে রাস্তায় বের হওয়া নারী ও পুরুষদেরকে অন্যান্য দিনের মত জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সরাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল।

রোববার সকাল থেকে উপজেলার প্রধান প্রধান সড়কে এ অভিযান পরিচালনা করা হয়। এছাড়া সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবির নিয়মিত টহলের পাশাপাশি উপজেলার বিভিন্ন সড়কের গুরুত্বপূর্ন স্পটে পুলিশ মোতায়েন রয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কে পণ্যবাহী যান চলাচল ছাড়া সবধরণের যানবাহন চলাচল ছিল বন্ধ।

উপজেলার বিভিন্ন আঞ্চলিক সড়কগুলিতে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ থাকলেও ব্যটারি চালিত রিক্সা চলাচল ছিল অনেকাংশেই স্বাভাবিক। জনগণের পথ চলাও ছিল চোখে পড়ার মত।

এদিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামাঞ্চলে চলমান কঠোর লকডাউনের বিধি-নিষেধের তেমন কোনো প্রভাব দেখা যাচ্ছে না। গ্রাম গঞ্জে গড়ে উঠা ছোট ছোট বাজার ও পাড়া-মহল্লার চা স্টল গুলিতে সাধারণ মানুষের জমজমাট আড্ডা চলছে আগের মতই। এসব চা স্টলের টেলিভিশনের পর্দায় জনাকীর্ণ অবস্থায় চলমান কোপা আমেরিকা ফুটবল খেলা দেখার আনন্দে মাতোয়ারা খেলা প্রেমিদের মাঝে যেন করোনা আতংকের ছোঁয়া আদৌ লাগেনি। এছাড়া গ্রামের বিভিন্ন সড়কে ও নির্জন স্থানে দলবেধেঁ গ্রামের অনেক আড্ডাবাজ কিশোর ও তরুণদের মোবাইলে গেইম খেলায় ব্যস্থ থাকতে দেখা যায়।

চলমান কঠোর লকডাউনে আরোপিত বিধি-নিষেধ মেনে নিজ নিজ ঘরে এলাকার সচেতন মানুষ অবস্থান করলেও গ্রাম-গঞ্জের অধিকাংশ মানুষ এ ব্যপারে উদাসীন ও অসেচতন। তবে চলমান পরিস্থিতিতে জীবন জীবিকা চালিয়ে নিতে এলাকার ধনী শ্রেণির লোকজনের মাঝে কিছুটা স্বস্থি থাকলেও হতদরিদ্র ও কর্মহীন জনগণের মাঝে করোনা ভীতির পাশাপাশি পরিবার-পরিজনদের ভরণ-পোষণ ও আর্থিক ব্যয়ভার বহনে তাদের মাঝে অজানা আতংক বিরাজ করছে।

আরও খবর

Sponsered content

Powered by