চট্টগ্রাম

সাংবাদিক ফজলে এলাহিকে গ্রেফতারে বান্দরবানে সাংবাদিকদের নিন্দা

  প্রতিনিধি ৮ জুন ২০২২ , ৬:০৮:২৯ প্রিন্ট সংস্করণ

বান্দরবান জেলা প্রতিনিধি:

রাঙ্গামাটিতে গ্রেফতারকৃত সাংবাদিক ফজলে এলাহীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের মানববন্ধনের আয়োজন করা হয়েছে। ৮ই জুন (বুধবার) সকালে জেলা প্রেস ক্লাবের সামনে এই মানব বন্ধন কর্মসূচি অনু্ষ্টিত হয়।  এসময় বক্তারা বলেন ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক ফজলে এলাহীকে পুলিশি গ্রেফতারের তীব্র সমালোচনা করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক কখনো নিজের মতামত তুলে সংবাদ পরিবেশন করে না। প্রত্যেক সাংবাদিক তার লেখনীর মাধ্যমে সমাজের নানা অসংগতি তুলে ধরেন, দেশের উন্নয়নে অবদান রাখে। তারপরও দেখা যায় সারাদেশে সবসময় সাংবাদিকরা মিথ্যা মামলা, হামলা, নির্যাতনের শিকার হন। মানববন্ধন থেকে অনতিবিলম্বে সকল ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জোর দাবী জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সেক্রেটারি মিনারুল হক,সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু, প্রেস ইউনিটের সভাপতি আলাউদ্দিন শাহরিয়ার, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আল ফয়সাল বিকাশ সহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

প্রসঙ্গত, ব্যাপক সমালোচনার পর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা গ্রেফতার দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দুপুর ১টার দিকে রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফাতেমা বেগম মুক্তা তার জামিন মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় শহরের কাঁঠালতলীর নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান কাঁপাস মহল থেকে পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

আরও খবর

Sponsered content

Powered by