দেশজুড়ে

সাব রেজিষ্ট্রারকে যুবলীগ নেতার হুমকি, থানায় জিডি

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২৩ , ৪:৫৫:১৯ প্রিন্ট সংস্করণ

সাব রেজিষ্ট্রারকে যুবলীগ নেতার হুমকি, থানায় জিডি

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা সাব রেজিষ্ট্রার কার্যালয়ের সাব রেজিষ্ট্রার আব্দুর রহমান মু. তামিমকে রামগতি ছাড়ার হুমকি দিয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহ মো. রাকিব । 

গত মঙ্গলবার (৮ আগস্ট) দুপুর ১টা ৪ মিনিটে হোয়াটসঅ্যাপে কল দিয়ে  তিনি এ হুমকি দেন।  এ ঘটনায় মঙ্গলবার রাতে রামগতি উপজেলা সাবরেজিস্ট্রার নিরাপত্তা চেয়ে রামগতি থানায় সাধারণ ডায়েরি করেছেন ।  এছাড়া ঘটনাটি তাৎক্ষণিক তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছেন।

জিডি সূত্র ও ভুক্তভোগী জানায়, যুবলীগ নেতা রাকিব ও উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন একটি জমির দলিল করে দেওয়ার জন্য এসেছে। কিন্তু জমির মালিক দাবীকারী প্রবাল দাস ভারতীয় নাগরিক। ওই জমির দলিল স্থগিতের জন্য অপরুপ দাস নামে একজন অভিযোগ করেছেন। এছাড়া আইন অনুযায়ী জমির দলিলটি করা সম্ভব নয়। এরপরও রাকিব দলিল করে দেওয়ার জন্য তাকে ৫ লাখ টাকা দেবে বলেছে। এতে তিনি রাজি হননি। সম্প্রতি জমির মালিক দাবিকারী প্রবাল কয়েক দিন আগে মারা গেছেন। ওই জমিটি রাকিব ক্রয় করতে চেয়েছিল। কিন্তু জমির মালিক দাবীকারী ভারতীয় নাগরিক হওয়ায়,  ও পরে তার মৃত্যুতে তিনি জমিটি ক্রয় করতে পারেননি।

সাব রেজিষ্ট্রার আব্দুর রহমান মু. তামিম বলেন, হোয়াটসঅ্যাপে রাকিব আমাকে কল দেয়। জমির দলিল করে না দেওয়ায় তিনি আমার সঙ্গে শুরু থেকে উত্তপ্ত বাক্যে কথা বলেন। একপর্যায়ে তিনি আমাকে ২৪ ঘন্টার মধ্যে রামগতি ছাড়ার জন্য হুমকি দেন। তা না হলে তিনি আমাকে মেরে বের করে দেবেন। অথবা কিভাবে বের করে দিতে হয় তা তিনি জানেন বলে হুমকি দেন। তিনি আমাকে পরোক্ষভাবে হত্যার হুমকি দিয়েছেন। এতে পরিবার নিয়ে আমি আতংকে রয়েছি। আমি থানায় লিখিত অভিযোগ করবো। 

উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহ মো. রাকিব বলেন, আমার বন্ধুর জমির দলিলের জন্য সাব রেজিষ্ট্রারের সঙ্গে কথা হয়েছে। আইনী জটিলতা দেখিয়ে তিনি দলিলটি করেননি। এদিকে আমার বন্ধুর বাবা প্রবাল দাস মারা গেছেন। বিষয়টি আমি তাকে জানানোর জন্য কল দিয়ে কথা বলেছি। তাকে হুমকি দেওয়ার বিষয়টি সত্য নয়। তাকে ৫ লাখ টাকা অফার করার ঘটনাটিও মিথ্যা। আর ওই জমি ক্রয় করার কোন পরিকল্পনাও নেই। 

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, এ ঘটনায় সাব রেজিষ্ট্রার একটি সাধারণ ডায়েরী করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Powered by