দেশজুড়ে

সিলেটে নতুন আক্রান্ত ৯১, মোট শনাক্ত ১৪১৩

  প্রতিনিধি ৬ জুন ২০২০ , ৭:৩৩:৪২ প্রিন্ট সংস্করণ

সিলেট ব্যুরো : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে সারা দেশে। সিলেট বিভাগে গত একদিনে  নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৯১ জন।

শুক্রবার ( মার্চ ) সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, শাহজালাল বিশ্ববিদ্যালয় ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় ৯১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় ৪৭ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন মৌলভীবাজারে ৮জন রয়েছেন।

সব মিলিয়ে সিলেট বিভাগে পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১৪১৩ জনের। এদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ২৯ জন, সুস্থ হয়েছেন ৩৫৪ জন এবং হাসপাতালে ভর্তি আছেন ১৫৫ জন।

ব্যাপারে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, শুক্রবার ওসমানীর ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৪৭টি পজিটিভ আসে। শনাক্ত হওয়া ৪৭ জনের সকলেই সিলেট জেলার। এর মধ্যে জকিগঞ্জে ১৮ জন, সদর উপজেলার ১৫ জনজৈন্তাপুরে ২জন, গোয়াইনঘাটে ১১ জন বিয়ানীবাজার উপজেলার  জন রয়েছেন।

এখন পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮৩ জনে। দিকে সিলেটের শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।এর মধ্যে ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় তথ্য নিশ্চিত করেছেন। এই ২২জন নিয়ে সুনামগঞ্জে পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২৬৯ জনের।

হবিগঞ্জে নতুন করে আরও ১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৪ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১০ জন, সদর উপজেলার জন, নবীগঞ্জের  জন আজমিরিগঞ্জের  জন রয়েছেন।  হবিগঞ্জ জেলায় পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২০৮ জনের। এদিকে মৌলভীবাজার জেলায় আরও  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই  আটজনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের মধ্যে কুলাউড়ার জন, বড়লেখা জুড়ীর জন করে এবং সদর উপজেলা  জন রোগী রয়েছেন। এই  আটজন নিয়ে  মৌলভীবাজারে পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫২ জনের।

করোনায় প্রাণ হারালেন সিলেটের ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ চিকিসক অধ্যাপক মোয়াজ্জেম  হোসেন খানের স্ত্রী। তিনি আজ শনিবার  সকাল সাড়ে ছয়টায় সিলেটের নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি করোনা আক্রান্ত ছিলেন।  নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী জানান, ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ চিকিসক অধ্যাপক মোয়াজ্জেম হোসেন খানের স্ত্রী দুইদিন আগে করোনা আক্রান্ত হয়ে নর্থইস্ট হাসপাতালে ভর্তি হন। কিন্তু তার শরীরের উন্নতি হয়নি। অবশেষে আজ সকাল সাড়ে ছয়টায় তিনি মৃত্যুবরণ করেন।

আরও খবর

Sponsered content

Powered by