দেশজুড়ে

নান্দাইলে করোনা নিয়ে কথিত পীরের প্রতারনার ফাঁদ!

  প্রতিনিধি ২৯ জুলাই ২০২১ , ৫:০৯:১০ প্রিন্ট সংস্করণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :

গ্রামাঞ্চলের সহজ সরল মানুষদের করোনার চিকিৎসার নামে প্রতারনার ফাঁদে ফেলে লাভবান হওয়ার নতুন ফন্দি আঁটছেন কথিত পীর লিয়াকত আলী খান নামে এক ব্যক্তি। ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুলী ইউনিয়নের তারেরঘাট এলাকায় তার আস্তানা।

গত বুধবার (২৮ জুলাই) বিকালে এক বিবৃতির মাধ্যমে লিয়াকত আলী খান দাবি করেন, পবিত্রতা ও তওবার মাধ্যমে করোনা রোগমুক্তি শতভাগ সম্ভব।

তিনি নিজেকে করোনা যোদ্ধা হিসেবে কাজ করতে প্রধানমন্ত্রীর অনুমতি চান। গত ১৩ জুলাই তিনি প্রধানমন্ত্রীর সাক্ষাত পাওয়ার লক্ষ্যে চিঠি প্রেরণ করেছের বলে দাবি করেন।

করোনা ভাইরাসে রোগমুক্তির লক্ষ্যে তিনি প্রধানমন্ত্রীর সহযোগীতা চেয়ে দ্বিতীয়বার চিঠি প্রেরণ করছেন বলে জানান।

তিনি আরও বলেন, গজব আল্লাহর রহমতে আসে, আর আল্লাহপাক সন্তোষ্টি হলেই গজব তুলে নেয়। তাই পবিত্র কোরআনের আলোকে দেশ-বিদেশ যেখানেই করোনা ভাইরাসে আক্রান্ত রোগী থাকুক না কেন? সেখান থেকেই ভার্চুয়াল পদ্ধতি ব্যবহার করে পবিত্রতা ও তওবার মাধ্যমেই মসজিদে নববীর উছিলায় করোনা রোগমুক্তি সম্ভব।

জানা যায়, তারেরঘাট বাজার সংলগ্ন লিয়াকত আলী খানের বাড়িতে প্রতি শুক্রবার শতশত নারী পুরুষ চিকিৎসার নামে জড়ো হয়। লাঠিপেটা ও ফোক দেওয়া পানির মাধ্যমে তিনি সর্ব রোগের চিকিৎসা দীর্ঘদিন ধরে করে আসছেন। সেই সাথে তিনি চিকিৎসার নামে নিচ্ছেন নগদ টাকা সহ অন্যান্য সুবিধা।

কয়েকজনের সাথে কথা বললে তাঁরা জানান, সারা বিশ্ব করোনা পরিস্থিতিতে যেখানে নাস্তানাবুদ, সেখানে এই পীর নতুন ফাঁদ পেতে গ্রামের সহজ সরল মানুষদের ঠকিয়ে আরও লাভবান হতে চাচ্ছেন। স্থানীয় সচেতন মহল এ বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

Powered by