রাজশাহী

নওগাঁয় তিন খুনের মামলায় ৯ জনের ফাঁসি, একজনের আমৃত্যু কারাদণ্ড

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২২ , ৬:১৮:০৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক: নওগাঁর বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে জমি নিয়ে বিরোধে আলোচিত তিন খুনের মামলায় আট বছর পর রায়ে ৯ জনকে মৃত্যুদণ্ড এবং একজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। বাদীপক্ষের আইনজীবী মো. মোজাহার আলী হোসেন এ তথ্য জানিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- উজালপুর গ্রামের সাইদুল ইসলাম,আইজুল হক, হেলাল হোসেন, জালাল হোসেন, বেলাল হোসেন, জায়েদ আলী, আবুল হোসেন, মোস্তফা ও সোহাগ আলী। তাদের মধ্যে সাইদুল, জায়েদ ও সোহাগ পলাতক রয়েছেন। অন্যরা রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। আমৃত্যু কারাদণ্ড হয়েছে আসামি হাসেম আলীর।

মামলার বিবরণে জানা গেছে, জমির দখল নেওয়া কেন্দ্র করে ২০১৪ সালের ৬ জুন দেশিয় অস্ত্র নিয়ে শহিদুল ইসলাম, আমজাদ হোসেন ও আব্দুল ওয়াদুদের ওপর হামলা চালিয়ে প্রতিপক্ষের লোকজন তাদের তিনজনকে হত্যা করে। এ ঘটনায় শহিদুলের ছেলে বাদী হয়ে পরের দিন ২৪ জনের নামে বদলগাছী থানায় মামলা করেন। আদালতে অভিযোগপত্র জমা দেওয়ার আগেই দুই আসামি মারা যান। ২০২১ সালের ৫ ডিসেম্বর ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা। এর দুদিন পর সাক্ষ্যগ্রহণ শুরু হয়।মামলাটিতে বাদী ও বিবাদী পক্ষের ১৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

রায় ঘোষণার পর শহিদুলের ছেলে ফরহাদ হোসেন বলেন, ‘রায়ে আমরা খুশি। অবিলম্বে সাজা কার্যকর হলে বাবা, চাচা ও মামার আত্মা শান্তি পাবে।’

আসামিপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বাচ্চু বলেন, ‘রায়ে আমরা সংক্ষুব্ধ।৯ জনকে ঢালাওভাবে মৃত্যুদণ্ডের আদেশ সঠিক হয়নি।রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।’

আরও খবর

Sponsered content

Powered by