আন্তর্জাতিক

ব্রাজিলের সঙ্গে যৌথভাবে কাজের আহ্বান রাষ্ট্রপতির

  প্রতিনিধি ২ নভেম্বর ২০২২ , ৪:৪৭:৩৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নানা বিষয়ে ব্রাজিলের সঙ্গে যৌথভাবে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। বাংলাদেশ ও ব্রাজিলের পারস্পরিক সুবিধার জন্য দ্বিপক্ষীয় সম্পর্ক, বিশেষ করে বাণিজ্য, অর্থনীতি, বিনিয়োগ, জ্ঞান-বিনিময় ও প্রযুক্তির ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে আহ্বান জানিয়েছেন তিনি। খবর বাসস।

মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যায় ব্রাজিলের নবনির্বাচিত প্রেসিডেন্ট লুলা দা সিলভাকে একটি অভিনন্দন বার্তায় এ আহ্বান জানান আবদুল হামিদ।

অভিনন্দন বার্তায় তিনি বলেন, ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় বাংলাদেশের জনগণের এবং আমার নিজের পক্ষ থেকে আপনার ঐতিহাসিক বিজয়ের এই শুভক্ষণে আন্তরিক অভিনন্দন জানাই।

তিনি বলেন, দক্ষিণ আমেরিকার দীর্ঘদিনের বিশ্বস্ত অংশীদার হিসেবে ব্রাজিলের সঙ্গে সম্পর্ককে বাংলাদেশ অত্যন্ত উচ্চ মূল্য দেয়। আমাদের অভিন্ন মূল্যবোধ, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি শ্রদ্ধার ভিত্তিতে আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলেছি এবং লালন করছি।

তিনি আরও বলেন, আমাদের অর্থনৈতিক, পরিবেশগত এবং সাংস্কৃতিক স্বার্থ এবং জলবায়ু পরিবর্তন, নারীর ক্ষমতায়ন, টেকসই শান্তি ও উন্নয়নের মতো বৈশ্বিক বিষয়গুলো বহুপাক্ষিক ফোরামে বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে সম্পর্ককে কয়েক বছর ধরে জোরদার করছে।

এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদ ব্রাজিলের জনগণের সুস্বাস্থ্য ও সুখ, সাফল্য এবং অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

আরও খবর

Sponsered content

Powered by