আন্তর্জাতিক

বন্দুক হামলায় ৬ ইসরায়েলি নিরাপত্তাকর্মী আহত

  প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২৩ , ৬:৩৩:০৭ প্রিন্ট সংস্করণ

বন্দুক হামলায় ৬ ইসরায়েলি নিরাপত্তাকর্মী আহত

ফিলিস্তিনের দখলকৃত জেরুজালেমে বন্দুক হামলায় ইসরায়েলের ছয় নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) এ হামলার ঘটনা ঘটে।

ইসরায়েলে জাতীয় জরুরি পরিষেবা সংস্থা জানিয়েছে, গুলিতে আহত হওয়া চারজনকে চিকিৎসা দেওয়া হয়। যার মধ্যে ২০ বছর বয়সী এক তরুণের অবস্থা বেশ আশঙ্কাজনক।

জেরুজালেমে একটি চেকপয়েন্টে এই গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে চেকপয়েন্টটি ঠিক কোথায় অবস্থিত সে বিষয়টি এখনো পরিষ্কার নয়।

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, বন্দুক হামলার সঙ্গে জড়িত তিনজন তাদের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন। হামলাকারীরা একটি সন্দেহজনক গাড়িতে করে আসেন এবং নিরাপত্তাবাহিনীর সদস্যদের ওপর সরাসরি গুলি ছোড়েন।

পুলিশ আরও জানিয়েছে, গোলাগুলিতে দুজন বেসামরিক মানুষ সামান্য আহত হয়েছেন।

পুলিশ দুটি হ্যান্ডগান এবং একটি এম-১৬ রাইফেলের ছবি প্রকাশ করেছে। তারা দাবি করেছে হামলায় এ অস্ত্রগুলো ব্যবহার করা হয়েছিল।

জেরুজালেমে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর এমন সময় হামলার ঘটনা ঘটল— যখন দখলদার ইসরায়েলি সেনারা গাজা উপত্যকায় নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে।

সাধারণ মানুষের ঘর-বাড়িতে হামলা চালানোর সঙ্গে সঙ্গে  হাসপাতালগুলোতেও চলছে ইসরায়েলিদের তাণ্ডব। গতকাল বুধবার ইসরায়েলি সেনারা গাজার সবচেয়ে বড় হাসপাতাল আল-শিফায় ঢুকে। তারা বেশ কয়েকদিন ধরে দাবি করে আসছিল, আল-শিফার ভেতর হামাসের কমান্ড সেন্টার রয়েছে। কিন্তু এ ধরনের কোনো কিছুর প্রমাণ তারা দেখাতে পারেনি।

সূত্র: সিএনএন, আলজাজিরা

আরও খবর

Sponsered content

Powered by