রাজশাহী

সিরাজগঞ্জে গুলি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় অস্ত্রসহ ৪ ডাকাত গ্রেফতার

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২২ , ৫:১০:৫৪ প্রিন্ট সংস্করণ

এস.এম আল আমিন, সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে রকেট এজেন্ট ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতায়ের সাথে জড়িত থাকা ৪ জন ডাকাতকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দ শাখা (ডিবি) পুলিশ। জেলা গোয়েন্দ শাখা (ডিবি) পুলিশ গত কয়েক দিন অভিযান চালিয়ে ডাকাতির সাথে জড়িত ব্যক্তিদের গাজীপুর এবং সিরাজগঞ্জ জেলার বিভিন্ন থানায় ঘটনার সাথে জড়িত থাকা ৪ জন ডাকাতকে গ্রেফতারসহ ডাকাতির কাজে ব্যবহৃত ১টি বিদেশী রিভলবার, ৬ রাউন্ড গুলি, ২টি গুলির খোসা ও ১টি মোটরসাইকেল উদ্ধার করেছে। গ্রেফতারকৃতরা হলো, জেলার উল­াপাড়া উপজেলার গয়হাট্টা ভাগলগাছি গ্রামের মোজেদ আলী আকন্দ ওরফে মাজম আলী ছেলে সুজন মিয়া ওরফে সোহেল (২৮), একই উপজেলার রামকান্তপুর গ্রামের মোঃ ওসমান প্রাং এর ছেলে মোঃ আঃ করিম (২৮), একই গ্রামের মৃত খালেক মন্ডলের ছেলে মোঃ আঃ মালেক (২৭), মৃত ছাইদার প্রাং এর ছেলে মোঃ আশরাফুল প্রাং (৩৫)।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম(বার), পিপিএম (বার) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মোবাইল ব্যাংকিং (রকেট এজেন্ট) ব্যবসায়ী মোঃ তারিকুল ইসলাম মোবারক। গত ১৬ ডিসেম্বর বিকালে মোটর সাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয়ে উল­াপাড়া কাপড়পট্টি ও এইটি ফাইভ মার্কেটের বিভিন্ন ব্যবসায়ীর নিকট থেকে টাকা সংগ্রহ করে সন্ধ্যার পূর্বে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়। পরে তারিকুল ইসলাম মোবারক শ্রীকোলা মোড় পার হয়ে চৌকিদহ ব্রীজের কাছে আসলে পূর্ব থেকেই পিছু নেয়া অস্ত্রধারী ডাকাতদল পথরোধ করে তার ব্যাগে থাকা ৫ লক্ষ টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে মোঃ তারিকুল ইসলাম মোবারক বাধা দিলে ডাকাতদল প্রথমে ফাঁকা গুলি ছুড়ে ভীতিকর দেখায়। পরে তারিকুল ইসলামের বাম পায়ের উড়ুতে গুলি করে টাকাসহ ব্যাগ নিয়ে পালিয়ে যায়। এই ঘটনায় মোঃ তারিকুল ইসলাম মোবারক বাদী হয়ে উল­াপাড়া মডেল থানায় অজ্ঞাতনামা আসামী বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
তিনি আরো বলেন, এই ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্), মোঃ সামিউল আলম সহ গোয়েন্দা শাখার একটি চৌকস টিমের অভিযানে গাজীপুর এবং সিরাজগঞ্জ জেলার বিভিন্ন থানায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। পুলিশ সুপার আরো বলেন, আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ডাকাতরা লিডার সুজনের নেতৃত্বে ৭ জনের একটি ডাকাতদল উল­াপাড়া বাজারে অবস্থান নেয়। শ্রীকোলা মোড়ে সুজন এ্যাপাচি মোটরসাইকেল নিয়ে আরো ২ জনসহ অবস্থান করছিল এবং উল­াপাড়া বিজ্ঞানের মোড়ে করিম, আশরাফ ও অজ্ঞাত ১ জন অবস্থান করছিল। ভিকটিম বাড়ির উদ্দেশ্যে রওনা হলে পরিকল্পনা অনুযায়ী ঘটনাস্থলে পৌঁছলে করিম ভিকটিমকে বলে আপনার মোটর সাইকেলে হাওয়া নাই। ভিকটিম মোটরসাইকেলের গতি কমালে সুজনের নেতৃত্বে ডাকাত দলের সদস্যরা তাকে ঘিরে ফেলে আগ্নেয়াস্ত্র দ্বারা প্রথমে ফাঁকা গুলি করে। পরে আশরাফুল তার হাতে থাকা চাকু দিয়ে ভিকটিমের ব্যাগটি কেঁটে নেয়। পরবর্তীতে সুজন আরো ১ রাউন্ড ফাঁকা গুলি করে সকলে মিলে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।

এছাড়াও উল­াপাড়া ভেংড়ী দক্ষণিপাড়াস্থ গ্রামের মোঃ আবু বক্কার সিদ্দিকের ছেলে মোঃ আবু হাসেম (২৬), গ্রেফতারকে করে জিজ্ঞাসাবাদে তার বসতবাড়ির গরুর ঘরের ভিতর থেকে ১টি ওয়ান শুটারগান অস্ত্র উদ্ধার করা হয়। এ বিষয়ে উল­াপাড়া মডেল থানায় অস্ত্র আইনে গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে।

 

আরও খবর

Sponsered content

Powered by