আইন-আদালত

সাংবাদিক শামসুজ্জামানের জামিন

  প্রতিনিধি ৩ এপ্রিল ২০২৩ , ৭:০১:৩৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় করা মামলায় জামিন পেয়েছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান।

আজ সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে দ্বিতীয়বার জামিন আবেদন করলে আসাদুজ্জামান নূরের আদালত তার জামিন মঞ্জুর করেন। এ সময় তাকে ২০ হাজার টাকা মুচলেকা দিতে হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন শামসুজ্জামানের আইনজীবী প্রশান্ত কর্মকার। তিনি জানান, এ মামলায় পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত শামসুজ্জামানকে জামিন দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে তোলা হয় শামসকে। এ সময় আদালতে রমনা থানা পুলিশ তাকে আটকে রাখার আবেদন করে। আর শামসের আইনজীবী আবেদন করেন জামিনের। পরে আদালত উভয় পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে দেন। এরপর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শামসুজ্জামানকে ওই দিন আদালত থেকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। পরের দিন শুক্রবার সেখান থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। এর পরের দিন শনিবার আবার ঢাকার কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

এর আগে গত বুধবার (২৯ মার্চ) ভোর সাড়ে ৪টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়-সংলগ্ন আমবাগান এলাকার বাসা থেকে সাদা পোশাকে শামসকে তুলে নিয়ে যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা। এরপর তার নামে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এই মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে প্রধান আসামি করা হয়। তিনি গতকাল রোববার এই মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।

Powered by