খেলাধুলা

অধিনায়ক কিংবা ক্রিকেটার-শান্তর পছন্দ সাকিবকেই

  প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ৫:২১:৪৯ প্রিন্ট সংস্করণ

অধিনায়ক কিংবা ক্রিকেটার-শান্তর পছন্দ সাকিবকেই

দেশের ১৬তম ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্তর। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজে বিশ্রামে আছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে প্রথম দুই ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেন লিটন দাস।

লিটন তৃতীয় ওয়ানডেতে বিশ্রাম নিয়েছেন। নাজমুল হোসেন শান্ত দুই ম্যাচ বিশ্রামে থেকে ফিরেছেন দলে। তাকেই দেওয়া হয়েছে অধিনায়কত্ব।

প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়কত্ব পেয়ে বেশ রোমাঞ্চিত শান্ত। মিরপুরে আজ ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে শান্তর কাছে প্রশ্ন ছুটে গিয়েছিল, কাকে ফলো করেন বা অধিনায়ক হিসেবে কাকে পছন্দ?

জবাবে শান্ত বলেন, ‘ফলো বলতে, আমার পছন্দের ক্রিকেটার সবসময় সাকিব ভাই। অধিনায়ক হিসেবে এমএস ধোনিকে দেখেছি আমরা, ওনাকে সবাই পছন্দ করে। ব্যক্তিগতভাবে সাকিব ভাইয়ের ক্যাপ্টেন্সি বলেন বা ওনার প্ল্যানিং, মাঠে প্লেয়ারদের হ্যান্ডেল করা আমি খুবই উপভোগ করি।’

কী কারণে সাকিবকে অধিনায়ক হিসেবে পছন্দ সেই ব্যাখ্যাও দিয়েছেন শান্ত। তিনি বলেন, ‘বিপিএলে ওনার (সাকিব) সাথে খেলার সুযোগ হয়েছিল তখন অনেক কিছু শিখেছি। চেষ্টা করবো আমার যতটুকু অভিজ্ঞতা আছে কিংবা বড় ভাইদের কাছে শিখেছি ঐ জিনিসগুলো ছোট ছোট ভাবে কাজে লাগানোর।’

Powered by