বরিশাল

পাথরঘাটায় পাঁচটি ট্রলার পুড়ে ছাই, দেড় কোটি টাকার ক্ষতি

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২২ , ৭:০৫:২৫ প্রিন্ট সংস্করণ

 

সাকিল আহমেদ, পাথরঘাটা, বরগুনা প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় ট্রলার মেরামতের ডগ ইয়ার্কের পাঁচটি সমুদ্রগামী মাছ ধরার ট্রলার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছে পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার শাহজাহান সিকদার।

রবিবার রাত এগারোটার দিকে পাথরঘাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মাওলানা আব্দুল কাদেরের ডকইয়ার্কে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এতে প্রায় দেড় কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে বলে।

ট্রলারে আগুন লাগার পরি পাথরঘাটা ফায়ার সার্ভিস, যুব রেড ক্রিসেন্ট ও স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা যায়, ইলিয়াস কোম্পানির একটি, সেলিম ফরাজির একটি ও পনু রারির ২ টি ট্রলার পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া এনামুল হোসাইন এর একটি ট্রলার আংশিক পুড়ে গেছে।

ডকইয়ার্কের মালিক মাওলানা আব্দুল কাদের ভোরের দর্পনকে জানান, ডকইয়ার্কের সারেং ইফতারির ঘন্টা দুয়েক আগেই সব কাজ শেষ করে বাড়িতে চলে গেছে। কিন্তু রাত এগারোটায় কি ভাবে আগুন লেগেছে তা বলতে পারবো না। তবে ধারণা করা হচ্ছে শত্রুতাবশত হয়তো কেউ আগুন লাগিয়ে দিয়েছে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার শাহজাহান সিকদার ভোরের দর্পনকে জানান, অগ্নিকাণ্ডের পর ট্রলারগুলোতে ধার্য পদার্থ অপরদিকে প্রচন্ড বাতাস থাকার কারণে আগুন চারপাশে দ্রুত ছড়িয়ে পড়ে। পরে দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এ ঘটনার ক্ষয়ক্ষতি নিরূপণের পাশাপাশি অগ্নিকাণ্ডের কারন অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে।

 

আরও খবর

Sponsered content