বরিশাল

পাথরঘাটায় ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ

  প্রতিনিধি ১ জানুয়ারি ২০২২ , ৫:৩৭:০০ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটা পৌর শহরের শুঁটকি পল্লীতে বিভিন্ন প্রজাতির ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ করেছে দক্ষিণ স্টেশন কোস্টগার্ড পাথরঘাটা। এসময় মাহাবুব সিকদার (৩৪) ও আসলাম (৩৫) নামের দুই জন শুঁটকি ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

শনিবার বেলা বারটার দিকে পাথরঘাটা পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের শুঁটকি পল্লীতে হাঙর জব্দ ও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করেন উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ।

দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট হারুন অর রশিদ ভোরের দর্পনকে জানান, গোপন সংবাদে জানতে পাড়ি নিষিদ্ধ হাঙর মাছ পাথরঘাটা শুঁটকি পল্লীতে নিয়ে যাচ্ছে। কোস্টগার্ড গোপনে হাঙর বহন করা ট্রলারটিকে অনুসরণ করে। এরপর ট্রলারটি পাথরঘাটার শুঁটকিপল্লীতে এলে উপজেলা প্রসাশন ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে বিপুল পরিমাণে বিভিন্ন প্রজাতির ১২ মণ হাঙর জব্দ করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই জন শুঁটকি ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

পাথরঘাটা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ ভোরের দর্পনকে জানান, জব্দ করা হাঙর গুলো কেরোসিন দিয়ে মাটি চাপা দেয়া হয়েছে। এসময় শুঁটকি পল্লীর মালিক মাহবুব সিকদার ও আসলামকে মোট তিন হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

আরও খবর

Sponsered content