দেশজুড়ে

রানওয়েতে বিকল হয়ে পড়লো বাংলাদেশ বিমানের প্লেন

  প্রতিনিধি ২৮ মে ২০২৪ , ৬:২৫:৫৯ প্রিন্ট সংস্করণ

রানওয়েতে বিকল হয়ে পড়লো বাংলাদেশ বিমানের প্লেন

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিকল হয়ে পড়েছে। মঙ্গলবার (২৮ মে) সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাটি ঘটে। এতে সাড়ে ১২টা পর্যন্ত বিমানবন্দরটিতে অন্য উড়োজাহাজের উড্ডয়ন ও অবতরণ বন্ধ হয়ে যায়। ফ্লাইটটির ত্রুটি মেরামতের কাজ করছে বিমানবন্দরের স্থানীয় টেকনিশিয়ানরা। এ কাজে সৈয়দপুর সেনানিবাসের একদল প্রকৌশলীকেও যুক্ত করা হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সাড়ে ৮টায় বিমানবন্দরের রানওয়েতে নামে। এ সময় বিমানের নোজ হুইলে ত্রুটি দেখা দেওয়ায় রানওয়েতে তা বিকল হয়ে যায়। এতে অল্পের জন্য ফ্লাইটে থাকা ৬০ জন যাত্রী প্রাণে রক্ষা পান। এদিকে বিমানটি রানওয়েতে আটকে থাকায় সকাল সাড়ে ৮টা থেকে বিমানবন্দরের অন্য ফ্লাইট দুপুর পর্যন্ত বন্ধ হয়ে যায়।

সৈয়দপুর বিমানবন্দর কার্যালয়ের জেলা ব্যবস্থাপক ফয়সাল কবীর জানান, বিমানটির ত্রুটি সারানোর জন্য স্থানীয় টেকনিশিয়ানরা কাজ করছেন। এ কাজে সৈয়দপুর সেনানিবাসের একদল প্রকৌশলীকে যুক্ত করা হয়েছে।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লোব কুমার ঘোষ জানান, বাংলাদেশ বিমানের সামনের চাকা ত্রুটির কারণে রানওয়েতে বিকল হয়ে যায়। ফলে সকাল থেকে অন্য বিমান সংস্থার ফ্লাইট ওঠানামা বন্ধ থাকে। এতে কয়েকটি ফ্লাইটের যাত্রী বিমানবন্দরে আটকা পড়েছেন। বিমানবন্দরের যাত্রী চাপ সৃষ্টি হয়েছে। ফ্লাইটটি সরিয়ে নেওয়ার পর সাড়ে ১২টার দিকে ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়।

আরও খবর

Sponsered content