বাংলাদেশ

ইসি কর্মকর্তাদের প্রশিক্ষক হতে লাগবে ঊর্ধ্বতনদের অনুমতি

  প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২৩ , ৩:৩৫:৩২ প্রিন্ট সংস্করণ

ইসি কর্মকর্তাদের প্রশিক্ষক হতে লাগবে ঊর্ধ্বতনদের অনুমতি

নির্বাচন কমিশন সচিবালয় ও নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের কর্মকর্তারা যদি মাঠপর্যায়ে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দিতে প্রশিক্ষক হিসেবে অংশ নিতে চান তাহলে ঊর্ধ্বতনদের অনুমতি লাগবে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপ-পরিচালক (জাতীয়) মো. আলা উদ্দিন আল মামুনের সই করা এক চিঠিতে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য ১৯ ডিসেম্বর থেকে মাঠপর্যায়ে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের (প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার) প্রশিক্ষণ শুরু হয়েছে। সারাদেশে একযোগে প্রশিক্ষণ শরু হয়েছে। ১৯ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত চলবে প্রশিক্ষণ। এতে উপজেলা পর্যায়ের যেসব কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে এবং সিনিয়র জেলা ও জেলা নির্বাচন কর্মকর্তা, অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তারা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রশিক্ষক হিসেবে যাদের আমন্ত্রণ জানানো হবে, তাদের প্রশিক্ষণে উপস্থিতি নিশ্চিত করা প্রয়োজন।

নির্বাচন কমিশন সচিবালয় ও নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে যেসব কর্মকর্তা প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণে অংশগ্রহণে ইচ্ছুক, তাদেরকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রশিক্ষণে অংশ নিতে চিঠিতে অনুরোধ করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by