দেশজুড়ে

এক কেজি দই বিক্রি করে জরিমানা গুনতে হলো ২০ হাজার টাকা

  প্রতিনিধি ২৪ মে ২০২১ , ৭:৪৭:০৫ প্রিন্ট সংস্করণ

এক কেজি দই বিক্রি করে রাজশাহী মিষ্টান্ন ভান্ডারকে ২০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে। কারণ দইয়ের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছিল না। উল্লেখ ছিল না সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য। এ অভিযোগেই রাজশাহীর প্রসিদ্ধ এই মিষ্টান্ন উৎপাদনকারী ও বিক্রেতা প্রতিষ্ঠানকে  জরিমানা গুনতে হলো।  

দই ক্রেতা নগরীর রাণীনগর এলাকার বাসিন্দা একেএম খাদেমুল ইসলামের লিখিত অভিযোগের প্রেক্ষিতে সোমবার (২৪ মে) প্রতিষ্ঠানটিকে এ জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

 জরিমানার ২৫ শতাংশ টাকা পেলেন অভিযোগকারী

তিনি বলেন, গত ১১ মে রাজশাহী মিষ্টান্ন ভান্ডার থেকে দই কেনেন একেএম খাদেমুল ইসলাম। এক কেজির পাত্রে তাকে দই দেওয়া হয়। কিন্তু দইয়ের মোড়কে উৎপাদন কিংবা মেয়াদোত্তীর্ণের তারিখ ছিল না। উল্লেখ ছিল না সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য। এ ঘটনায় ওই দিনই তিনি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ে লিখিত অভিযোগ দেন। সোমবার বিকেল সাড়ে ৩টায় দুই পক্ষকে বিভাগীয় কার্যালয়ে শুনানিতে ডাকা হয়। সেখানেই দোষী সাব্যস্ত হওয়ায় প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হাসান আল মারুফ বলেন, জরিমানার অর্থ আদায় হয়েছে। বিধি অনুযায়ী আরোপিত জরিমানার ২৫ শতাংশ হিসেবে অভিযোগকারী পাঁচ হাজার টাকা পেয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by