দেশজুড়ে

এখনও থেমে থেমে জ্বলছে সুন্দরবনের আগুন

  প্রতিনিধি ৫ মে ২০২৪ , ৭:৫৩:৫৩ প্রিন্ট সংস্করণ

এখনও থেমে থেমে জ্বলছে সুন্দরবনের আগুন

সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেবকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে পূর্ব সুন্দরবন বিভাগ।

কমিটির অন্য দুই সদস্য হলেন- চাঁদপাই রেঞ্জের জিউধার স্টেশন অফিসার ওবায়দুর রহমান এবং ধানসাগর স্টেশন অফিসার রবিউল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মোহাম্মদ নুরুল কবির।

এর আগে শনিবার (৪ মে) বেলা ৩টার দিকে চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়া টহল ফাঁড়ির ড্রেনের ছিলা এলাকায় এ আগুনের সূত্রপাত হয়। এরই মধ্যে আগুনে কয়েক কিলোমিটার বনাঞ্চল পুড়ে গেছে। এখনও থেমে থেমে জ্বলছে সুন্দরবনের আগুন উপর দিকে আগুন নিয়ন্ত্রণে রোববার (৫ মে) সকাল থেকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ শুরু করেছে।

গতকাল আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গেলেও সন্ধ্যা ঘনিয়ে আসায় এবং কাছাকাছি কোনো পানির উৎস না থাকায় আগুন নেভানোর কাজ শুরু করতে পারেননি তারা।খুলনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ- পরিচালক মামুন মাহমুদ জানান, শনিবার (৪ মে)বিকেলে আগুনের খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছালেও নানা প্রতিকূলতার কারণে আগুন নেভানোর কাজ শুরু করতে পারেনি।

ঘটনাস্থল চিহ্নিত করে ফায়ার লাইন কাটা হয়েছে। আজ রোববার (৫ মে) সকাল থেকে আরো ২টি ইউনিট যুক্ত হয়ে মোট ৫টি ইউনিট কাজ শুরু করেছে।

আরও খবর

Sponsered content

Powered by