চট্টগ্রাম

মিরসরাইয়ে মসজিদের ইমামকে মুসল্লিদের সংবর্ধনা

  প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:৪৭:৫৮ প্রিন্ট সংস্করণ

আশরাফ ( চট্টগ্রাম) মিরসরাই:

চট্টগ্রামের মিরসরাইয়ে প্রবীন এক ইমাম অবসরা যাওয়ায় তাকে অনাড়ম্ভর সংবর্ধনা দিয়েছে মসজিদ পরিচালনা কমিটি ও মুসল্লিরা। এসময় বিদায়ি ইমাম মাওলানা ইউসুফকে সম্মানি স্বরুপ ৩লক্ষ ২০হাজার টাকা ও ক্রেষ্ট প্রদান করা হয়।
শুক্রবার ( ১২ ফেব্রæয়ারী) জুমার নামাজের পর ওই প্রবীন মাওলানাকে সংবর্ধনা দেয়া হয়। মাওলানা ইউসুফ বারইয়ারহাট পৌরসভার মধ্যম জামালপুর ছমদ আলী জামে মসজিদে দীর্ঘ ৪৩ বছর ধরে অত্যান্ত সুনামের সাথে ইমামতি করেন আসছেন। তিনি মিরসরাই উপজেলার হিংগুলি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব হিংগুলি গ্রামের হামিদ আলী মিয়া বাড়ির মৃত মোঃ সৈয়দের রহমানের পুত্র। উপজেলায় এই প্রথম সংবর্ধনার মাধ্যমে কোন ইমামকে সন্মানি দিয়ে বিদায় দেওয়া হয়েছে এতে প্রশংসা কুড়িয়েছেন মসজিদ পরিচালনা কমিটি।
মসজিদ কমিটির অর্থ সম্পাদক সাইফুল ইসলামের পরিচালনায়, পেশ ইমাম মাওলানা দেলোয়ার হোসেনের কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন মসজিদের বর্তমান খতিব মাওলানা আব্দুল মান্নান, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মহিউদ্দিন সওদাগর, সাধারণ সম্পাদক কাজী মোঃ ওমর ফারুক, সহ সাধারণ সম্পাদক ফজলুল করিম রিপন, সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা কমিটির সদস্য জসিম উদ্দিন ভেন্ডার, সাবেক খতিব মাওলানা আবুল কালাম , মসজিদের মুসল্লি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মসজিদের ইমাম মাওলানা ইউসুফ জানান, ১৯৮০ সালে উক্ত সমজিদে ইমাম হিসেবে যোগদান করেন। এরপর দীর্ঘ ৪৩ বছর এই মসজিদের ইমামের দায়িত্ব পালন করেছেন। এখন বার্ধক্য জনিত কারনে অবসরে যাচ্ছেন। অবসর কালিন মসজিদ কমিটি ও মুসল্লিরা তাকে যে সম্মান দিয়েছে তাতে তিনি অত্যন্ত খুশি। তাকে দেয়া ৩লক্ষ ২০হাজার টাকার মধ্যে ১লক্ষ ২০ হাজার টাকা হজ্জের কাজে ব্যয় করবেন। বাকি টাকা পারিবারিক কাজে খরচ করবেন। মুসল্লি ও মসজিদ কমিটির আন্তরিকতা, শ্রদ্ধা ও ভালোবাসায় নিজেকে ধন্য মনে করেন।

আরও খবর

Sponsered content

Powered by