দেশজুড়ে

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে মোরেলগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

  প্রতিনিধি ৭ মার্চ ২০২৪ , ৮:০০:২৯ প্রিন্ট সংস্করণ

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে মোরেলগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

ঐতিহাসিক ৭ই মার্চ-২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে বাগেরহাটের মোরেলগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭মার্চ) সকাল ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রকৃতিতে পুষ্প স্তবক অর্পণের মধ্য দিয়ে দিনটি পালন করে উপজেলার সর্বস্তরের সরকারি কর্মকর্তা কর্মচারী ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন প্রতিষ্ঠান। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আশিকুর রহমান,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খান লিয়াকত আলী,উপজেলা প্রকৌশলী আরিফুল ইসলাম, এবি ছিদ্দীকি,শিক্ষক হরিচাঁদ কুন্ড,কাউন্সিলর আজিজুর রহমান মিলন, মোরেলগঞ্জ পৌর প্রেসক্লাব সভাপতি শাহ আলম তালুকদার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ঐতিহাসিক রেসকোর্স ময়দানে “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” বলে তার ভাষণের মধ্য দিয়ে বাঙালি জাতিকে মুক্তির জন্য ডাক দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। বাঙালি জাতিকে মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে সামগ্রিক দিক নির্দেশনা ছিল মুক্তির পাথেয় উল্লেখ করে জাতির অর্থনৈতিক মুক্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

আলোচনা শেষে দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ভাষণ পরিবেশনের আয়োজন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

আরও খবর

Sponsered content

Powered by