ময়মনসিংহ

বকশীগঞ্জে পুলিশের সহায়তায় ছেলেকে ফিরে পেলেন পরিবার

  প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২৪ , ৮:২৩:৪৯ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জে পুলিশের সহায়তায় ছেলেকে ফিরে পেলেন পরিবার

জামালপুরের বকশীগঞ্জ থানা পুলিশের প্রচেষ্টায় হারিয়ে যাওয়ার ২ বছর ৮ মাস পর মানসিক ভারসাম্যহীন ছেলে মোহাম্মদ আলী ওরফে মঙ্গল মিয়া (১৫) কে ফিরে পেলেন পরিবার। মঙ্গল মিয়া উপজেলার বগারচর ইউনিয়নের মোরারপাড়া গ্রামের আল ফারুকের ছেলে।

শুক্রবার (২৬ এপ্রিল) রাত ১১টায় পরিবারের সদস্যদের কাছে মঙ্গল মিয়াকে হস্তান্তর করে বকশীগঞ্জ থানা পুলিশ। এ সময় হারানো সন্তানকে ফিরে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে পড়েন তার। পারিবারিক সত্রে জানা গেছে, ২ বছর ৮ মাস আগে দেওয়ানগঞ্জ উপজেলার ডিগ্রীরচর ফুপুর বাসায় বেড়াতে গিয়ে মেলায় গিয়ে নিখোঁজ হয় মোহাম্মদ আলী ওরফে মঙ্গল মিয়া। অনেক খোঁজাখুজি করেও ছেলের সন্ধান না পেয়ে পুলিশের দ্বারস্থ হয় পরিবার।

বিজিবির মাধ্যমে জানতে পারেন তার ছেলে ভারতে আছেন। এজন্য তিনি থানায় এসে সাহায্য চান।বিষয়টি অবগত হয়ে বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ নির্দেশে নারী শিশু বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্ক অফিসার, এসআই লাভলু আহমেদকে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেন। পরবর্তীতে খবর পাওয়া যায় ছেলেটি ভারতের আসাম প্রদেশের সেভ হোমে তাকে ওয়েলফেয়ার ডিপার্টমেন্ট লালন পালন এবং চিকিৎসার দিচ্ছে। পরে পুলিশের সহযোগিতায় ২৬ এপ্রিল মঙ্গল মিয়াকে শেরপুর জেলার নাকুগাও স্থলবন্দর হতে গ্রহণ করে বকশীগঞ্জ থানার নারী ও শিশু ডেস্কের অফিসার এসআই লাভলু আহমেদ।

হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন ভারতীয় বিএসএফ ও বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে সেদিন রাতেই পরিবারের কাছে মঙ্গল মিয়াকে হস্তান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করে বকশীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল আহাদ খাঁন বলেন,মা ছেলেকে খুঁজে পাচ্ছিলো না।

বকশীগঞ্জ থানার নারী ও শিশু ডেস্কের মাধ্যমে ছেলেটির উদ্ধারে সার্বিক সহযোগিতা করে ছেলেটিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by